বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তিন JMB জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের STF

তিন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। সূত্রের খবর, ওই জঙ্গিদের গ্রেফতার করেছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। তিনজনই বাংলাদেশের নাগরিক। আপাতত জঙ্গিদের বিষয়ে বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি।

একাংশের বক্তব্য, দীর্ঘদিন ধরেই পশ্চিমবঙ্গে জাল বিস্তারের চেষ্টা করছে জেএমবি। খাগড়াগড়কাণ্ডে সেই প্রমাণও মিলেছিল। ২০১৪ সালের ২ অক্টোবর যে বিস্ফোরণ হয়েছিল। পরবর্তীকালে মালদহ, কলকাতার মতো জায়গা থেকে পুলিশের জালে ধরা পড়েছে একাধিক জেএমবি জঙ্গি। 

সূত্রের খবর, তারইমধ্যে অভিযান চালিয়ে ওই তিনজন জঙ্গিকে গ্রেফতার করেছে এসটিএফ। তারা কী কারণে কলকাতায় এসেছিল, কী পরিকল্পনা ছিল, সেই বিষয়ে জেরা চালানো হচ্ছে। পাশাপাশি জেএমবির নয়া কোনও মডিউল নাকি পুরনো কোনও মডিউলের সঙ্গে তিনজন যুক্ত ছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে বলে সূত্রের খবর। তবে বিষয়টি নিয়ে কলকাতা পুলিশের তরফে সরকারিভাবে কিছু মুখ খোলা হয়নি। রবিবার বিকেল সাড়ে চারটে নাগাদ সাংবাদিক বৈঠক করবে কলকাতা পুলিশ। সেখানেই বিস্তারিত তথ্য জানানো হবে।

অন্যদিকে, রবিবার উত্তরপ্রদেশের লখনউয়ের দুবাগ্গা এলাকার একটি কলোনি থেকে জঙ্গি সন্দেহে দু'জনকে পাকড়াও করেছে সন্ত্রাস-দমন শাখা (এটিএস)। প্রাথমিকভাবে এটিএসের দাবি, ওই জঙ্গি সংগঠন আল কায়দার সঙ্গে ওই দু'জনের যোগ আছে। আপাতত পুরো এলাকায় তল্লাশি চলছে। একাধিক বাড়ি খালি করে দেওয়া হয়েছে।

বন্ধ করুন