বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Nimtala Ghat Incident: নিমতলা ঘাটে বানের জলে তলিয়ে গেলেন তিন যুবক, মালবাজারের ছায়া শহরে

Nimtala Ghat Incident: নিমতলা ঘাটে বানের জলে তলিয়ে গেলেন তিন যুবক, মালবাজারের ছায়া শহরে

নিমতলা ঘাট

সোমবার রাতে নিমতলা ঘাটে দেহ সৎকারে এসেছিলেন বেলেঘাটার পাঁচজন যুবক। তাঁরা ঘাটের ধারে বসেছিলেন। আর সেলফি তুলছিলেন। দু’‌একজন নেশাও করেছিলেন। বান আসার মাইকিং করা হলেও পাঁচজনকে সেখান থেকে সরানো যায়নি। তারপরই বানের তোড়ে ভেসে যান পাঁচজনই। স্থানীয়রা জলে নেমে দু’জনকে উদ্ধার করেন।

মালবাজারে হরপা বানের পর যে বিপর্যয় ঘটেছিল তার রেশ এখনও কাটেনি। তার মধ্যেই এবার মৃতদেহ সৎকারে এসে সোমবার রাতে নিমতলা ঘাটে বানের তোড়ে গঙ্গায় তলিয়ে গেলেন পাঁচ যুবক। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয়দের তৎপরতায় দু’জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও তিনজনের খোঁজ মেলেনি। ডুবুরি নামিয়ে তল্লাশি চলছে। নিখোঁজ যুবকরা সকলেই বেলেঘাটার বাসিন্দা বলে জানা গিয়েছে। বান আসার নিয়মমাফিক সতর্কতামূলক প্রচার চালানো হয়েছিল বলে দাবি করেছে উত্তর বন্দর থানার পুলিশ।

ঠিক কী ঘটেছে নিমতলা ঘাটে?‌ স্থানীয় সূত্রে খবর, পরিজনের শেষকৃত্যে এসেছিলেন যোগ দিতে এসেছিলেন যুবকরা। আর তারপর নিমতলা ঘাটের গঙ্গায় তলিয়ে গেলেন বেলেঘাটার পাঁচ যুবক। স্থানীয়দের তৎপরতায় উদ্ধার করা গিয়েছে দু’জনকে। এখনও তিনজনের খোঁজ মেলেনি। আর তাদের সন্ধানে গঙ্গায় নেমেছে বিপর্যয় মোকাবিলা দফতর। গঙ্গার ঘাটের সিঁড়িতে বসে সেলফি তুলতে গিয়েই এই ঘটনা ঘটেছে। বানের জল ভাসিয়ে নিয়ে যায় পাঁচজনকে। তবে দু’‌জনকে উদ্ধার করা গিয়েছে।

কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, এই যুবকরা বেলেঘাটার শিবতলা এলাকার বাসিন্দা। সোমবার নিমতলা ঘাটে সৎকার করতে এসেছিলেন তাঁরা। এখানে রাত ১০টার পরে গঙ্গায় বান এসেছিল। তখন ঘাটের সিঁড়িতে বসে পাঁচজন সেলফি তোলা, ভিডিয়ো করছিলেন। এমনকী স্থানীয়রা তাঁদের উঠে আসতে বলে সতর্ক করেছিলেন। কিন্তু তাঁরা তাতে কর্ণপাত করেননি। তারপরই জলের তোড়ে ভেসে যান তাঁরা। স্থানীয়রাই ঝাঁপিয়ে পড়ে দু’জনকে টেনে তোলেন। নিমতলা ঘাটে পৌঁছয় উত্তর বন্দর থানার পুলিশ এবং কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলার একটি দল। রাতভর তল্লাশিতে তিনজনের খোঁজ মেলেনি। গঙ্গায় ডুবুরি নামিয়ে আবার তল্লাশি চালানো হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, সোমবার রাতে নিমতলা ঘাটে দেহ সৎকারে এসেছিলেন বেলেঘাটার পাঁচজন যুবক। তাঁরা ঘাটের ধারে বসেছিলেন। আর সেলফি তুলছিলেন। দু’‌একজন নেশাও করেছিলেন। বান আসার মাইকিং করা হলেও পাঁচজনকে সেখান থেকে সরানো যায়নি। তারপরই বানের তোড়ে ভেসে যান পাঁচজনই। স্থানীয়রা জলে নেমে দু’জনকে উদ্ধার করেন। তবে বাকি তিনজনের এখনও কোনও খোঁজ নেই। গঙ্গায় নেমে তল্লাশি চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা দল।

বন্ধ করুন