বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাত নামতেই ঝড় বৃষ্টি কলকাতায়, বাজের শব্দ, বিদ্যুতের ঝলকানি, গরম থেকে রক্ষা
রাত নামতেই কলকাতা সহ গাঙ্গেয় বঙ্গে বৃষ্টি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
রাত নামতেই কলকাতা সহ গাঙ্গেয় বঙ্গে বৃষ্টি। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

রাত নামতেই ঝড় বৃষ্টি কলকাতায়, বাজের শব্দ, বিদ্যুতের ঝলকানি, গরম থেকে রক্ষা

  • দিনভর এদিন চড়া রোদ ছিল কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। গরমও ছিল যথেষ্ট। তবে রাতের বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমেছে। ফলে স্বস্তি মিলেছে কলকাতায়। সেই গুমোট গরম অনেকটাই কমেছে।

সন্ধ্যে থেকেই আকাশের মুখ ভার। আর রাত নামতেই প্রবল বৃষ্টি। তার সঙ্গে বিদ্য়ুতের ঝলকানি আর বাজের আওয়াজ। শনিবার রাতে এই ছবি শহর কলকাতায়। দমদম, নাগেরবাজার থেকে শুরু করে কলকাতার বিভিন্ন প্রান্তে এদিন প্রবল বৃষ্টি হয়েছে। ঠিক শুক্রবারের মতোই এদিনও অঝোর ধারায় বৃষ্টি নামে। তবে এদিন তার সঙ্গে ঝোড়ো হাওয়াও ছিল। তবে এদিন রাতের বৃষ্টির জেরে অনেকটাই স্বস্তি ফিরেছে শহর কলকাতায়। কলকাতার পাশাপাশি হাওড়ার একাংশেও বৃষ্টি হয়েছে। ৪০-৫০ কিমি বেগে বাতাস বয়েছে।

আবহাওয়াবিদদের মতে, এসবই অশনির পরোক্ষ প্রভাব। যার জেরে প্রচুর মেঘ বাংলার আকাশে ঢুকেছে। আর তার জেরেই এই বৃষ্টি, ঝোড়ো হাওয়া। তবে এদিন যে ঝড় বৃষ্টি হবে তার আগাম পূর্বাভাস দেওয়া হয়েছিল আবহাওয়া দফতরের তরফে। আর সেই মতোই রাত নামতেই শুরু হয়ে গেল বৃষ্টি। 

তবে দিনভর এদিন চড়া রোদ ছিল কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়। গরমও ছিল যথেষ্ট। তবে রাতের বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমেছে। ফলে স্বস্তি মিলেছে কলকাতায়। সেই গুমোট গরম অনেকটাই কমেছে। এদিকে আর কতদিন এই অশনির পরোক্ষ প্রভাব থাকবে সেদিকেই তাকিয়ে বঙ্গবাসী।

বন্ধ করুন