বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ঝড় বৃষ্টির জের, মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি বিমানে, আতঙ্ক, বিঘ্ন ট্রেন চলাচলও
আচমকাই ঝেঁপে বৃষ্টি কলকাতায়। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)
আচমকাই ঝেঁপে বৃষ্টি কলকাতায়। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

ঝড় বৃষ্টির জের, মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি বিমানে, আতঙ্ক, বিঘ্ন ট্রেন চলাচলও

  • শুধু ট্রেন পরিষেবাতেই নয়, এদিনের ঝড় বৃষ্টির জেরে বিমান পরিষেবাতে বিঘ্ন ঘটে।এদিকে আগরতলা থেকে কলকাতাগামী একটি বিমান এয়ার টার্বুল্যান্সের মধ্যে পড়ে যায়। তীব্র ঝাঁকুনি অনুভূত হয়। এর জেরে যাত্রীদের মধ্যে কিছুটা আতঙ্ক ছড়ায় বলে খবর।

 গত কয়েকদিন ধরে প্রচন্ড দাবদাহ। আর তারপরই কলকাতায় নামল স্বস্তির বৃষ্টি। তার সঙ্গেই ঝোড়ো হাওয়া। আর তার জেরে একেবারে ওলটপালট অবস্থা। ট্রেন চলাচলে ব্যাপকভাবে বিঘ্ন ঘটে। বিমান দীর্ঘক্ষণ কলকাতা বিমানবন্দরে নামতে পারেনি। আগরতলা থেকে কলকাতাগামী একটি বিমানের যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়।

রেলপথে গোলোযোগ:- আরামবাগের কাছে প্যান্টোগ্রাফ ভেঙে ট্রেন চলাচল ব্যহত হয়। এছাড়াও হাওড়া বর্ধমান মেইন লাইনে বৈঁচি স্টেশনের কাছে রেললাইনের উপর গাছ পড়ে যায়। এতে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। যাদবপুর ও ঢাকুরিয়ার মধ্যে গাছ পড়ে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। এর জেরে যাত্রীদের ভোগান্তি বাড়ে। তবে ধীরে ধীরে ট্রেন চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

বিমান পরিষেবাতেও বিঘ্ন:-  শুধু ট্রেন পরিষেবাতেই নয়, এদিনের ঝড় বৃষ্টির জেরে বিমান পরিষেবাতে বিঘ্ন ঘটে।এদিকে আগরতলা থেকে কলকাতাগামী একটি বিমান এয়ার টার্বুল্যান্সের মধ্যে পড়ে যায়। তীব্র ঝাঁকুনি অনুভূত হয়। এর জেরে যাত্রীদের মধ্যে কিছুটা আতঙ্ক ছড়ায় বলে খবর। প্রায় ৫৫ মিনিট পরে কলকাতা বিমানবন্দরে নামে ইন্ডিগোর ওই বিমান। 

পাশাপাশি ৬টি বিমান যেগুলির কলকাতা বিমানবন্দরে নামার কথা ছিল সেগুলিকে অন্যান্য বিমান বন্দরে অবতরণ করানো হয়। তার মধ্যে রাঁচি ও ভুবনেশ্বর বিমানবন্দরেও কলকাতাগামী বিমান নামিয়ে দেওয়া হয় বলে সূত্রে খবর। মোটামুটি ৭টা ৩৯ মিনিট থেকে ৮টা বেজে ১৯ মিনিট পর্যন্ত কলকাতা বিমান বন্দরের পরিষেবা কার্যত থমকে ছিল। এদিকে ঝোড়ো হাওয়াতে বিভিন্ন জায়গায় গাছের ডাল ও বিদ্যুতের খুঁটিও ভেঙে যায়। 

ঝড় বৃষ্টিতে মৃত্যু:- নন্দীগ্রামে বাজ পড়ে মারা গিয়েছে মা ও ছেলে।খড়গপুরে তোরন ভেঙে মৃত্যু হয় বাইক চালকের। ময়নাতে গাছ পড়ে মৃত্যু হয় এক কিশোরীর। রায়মঙ্গলে নৌকাডুবিও হয়েছে।

বন্ধ করুন