বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অবশেষে গরম থেকে স্বস্তি, কলকাতা লাগোয়া একাধিক জেলায় নামল বৃষ্টি
উত্তর ২৪ পরগনা ও নদিয়ার ওপর সৃষ্ট মেঘপুঞ্জ। ছবিঋণ - Windy 
উত্তর ২৪ পরগনা ও নদিয়ার ওপর সৃষ্ট মেঘপুঞ্জ। ছবিঋণ - Windy 

অবশেষে গরম থেকে স্বস্তি, কলকাতা লাগোয়া একাধিক জেলায় নামল বৃষ্টি

  • মৌসুমি অক্ষরেখা স্বাভাবিকের থেকে উত্তর দিকে সরে যাওয়ায় গত কয়েকদিন রোদ ঝলমলে আবহাওয়া ছিল দক্ষিণবঙ্গে। তার জেরে ক্রমশ বাড়ছিল সর্বোচ্চ তামপাত্রা। সঙ্গে সমুদ্র থেকে ঢোকা অর্দ্র হাওয়ায় ভ্যাপসা পরিবেশ তৈরি হয়েছিল রাজ্যজুড়ে।

দিন কয়েকের রোদ ঝলমলে আবহাওয়ার পর কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে নামল স্বস্তির বৃষ্টি। পূর্বাভাস মিলিয়ে মঙ্গলবার বেলা গড়াতেই উত্তর ২৪ পরগনা ও কলকাতার একাংশে বজ্রগর্ভ মেঘ থেকে শুরু হয় বৃষ্টি। যার জেরে ভ্যাপসা গরম থেকে কিছুটা স্বস্তি মিলেছে ওই সব অঞ্চলে। বেলা গড়ালে কলকাতা লাগোয়া অন্য জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উপগ্রহ চিত্র অনুসারে উত্তর ২৪ পরগনা, নদিয়া ও লাগোয়া বাংলাদেশের ওপর মঙ্গলবার দুপুরে তৈরি হয় বজ্রগর্ভ মেঘ। যার জেরে উত্তর ২৪ পরগনা ও কলকাতার উত্তর শহরতলিতে বৃষ্টি শুরু হয়েছে। কিছুক্ষণের মধ্যে বৃষ্টি নামতে পারে কলকাতাতেও। বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমানের একাংশে।

মৌসুমি অক্ষরেখা স্বাভাবিকের থেকে উত্তর দিকে সরে যাওয়ায় গত কয়েকদিন রোদ ঝলমলে আবহাওয়া ছিল দক্ষিণবঙ্গে। তার জেরে ক্রমশ বাড়ছিল সর্বোচ্চ তামপাত্রা। সঙ্গে সমুদ্র থেকে ঢোকা অর্দ্র হাওয়ায় ভ্যাপসা পরিবেশ তৈরি হয়েছিল রাজ্যজুড়ে। এদিনের বৃষ্টিতে তা থেকে সাময়িক স্বস্তি মিলতে পাারে বলে মত আবহাওয়াবিদদের। আগামী ৭২ ঘণ্টায় এই ধরণের বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলবে দক্ষিণবঙ্গে। তবে দক্ষিণবঙ্গে টানা বর্ষণের সম্ভাবনা এখনই নেই। ফলে জারি থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

 

বন্ধ করুন