বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুধবার ভোররাতে দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বুধবার ভোররাতে দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

  • পূর্বাভাস অনুসারে, গত কয়েকদিনে বেড়েছে দখিনা বাতাসের গতি। যার ফলে দক্ষিণবঙ্গে ঢুকছে প্রচুর জলীয় বাস্প। যার ফলে বজ্রগর্ভ মেঘ তৈরির সম্ভাবনা দেখা দিয়েছে।

বৈশাখে লাগাতার দাবদাহের মধ্যেও দেখা নেই কালবৈশাখির। বিশেষ করে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে চলতি মরশুমে বৃষ্টির খরা চলছে। এরই মধ্যে দেখা দিয়েছে আশার আলো। পূর্বাভাস বলছে, বুধবার ভোরের দিকে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে হতে পারে ঝড়বৃষ্টি।

চলতি বছরে এখনো পর্যন্ত ২টি দুর্বল কালবৈশাখি দেখেছে কলকাতা। তার মধ্যে ১টি ছিল অত্যন্ত দুর্বল। তাতে বৃষ্টিপাতের মাত্রাও ছিল নগন্য। বৈশাখের অর্ধেক পার হতে চললেও ঝড়-বৃষ্টির লক্ষণ নেই। যার ফলে অস্বস্তি ক্রমশ বাড়ছে। 

পূর্বাভাস অনুসারে, গত কয়েকদিনে বেড়েছে দখিনা বাতাসের গতি। যার ফলে দক্ষিণবঙ্গে ঢুকছে প্রচুর জলীয় বাস্প। যার ফলে বজ্রগর্ভ মেঘ তৈরির সম্ভাবনা দেখা দিয়েছে। যার জেরে বুধবার ভোরে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত ঝড়বৃষ্টি হতে পারে। 

পূর্বাভাস অনুসারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, নদিয়া ও মুর্শিদাবাদে ঝড়বৃষ্টি হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি। হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুরেও কালবৈশাখির সম্ভাবনা রয়েছে। ঝড়বৃষ্টি হলে স্থানীয়ভাবে অস্বস্তিকর গরম থেকে সাময়িক স্বস্তি মেলার সম্ভাবনা রয়েছে। 

 

বন্ধ করুন