বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ফের কালবৈশাখীর সম্ভাবনা
মঙ্গলবার সকালে কলকাতায় বৃষ্টি।  (AP)
মঙ্গলবার সকালে কলকাতায় বৃষ্টি।  (AP)

মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ফের কালবৈশাখীর সম্ভাবনা

  • সোমবার সন্ধ্যায় বিহারের ওপর তৈরি বজ্রগর্ভ মেঘের জেরে গভীর রাতে উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হয়। ক্রমশ শক্তি সঞ্চয় করে সেই মেঘ থেকে ভোর রাতে ও সকালে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি নামে।

মঙ্গলবার সকালে একপশলা ঝড়বৃষ্টি দেখেছে উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলা। বিকেলে ফের ঝড়বৃষ্টির আশঙ্কা ছিল। উপগ্রহচিত্র বলছে, সেই আশঙ্কাই সত্যি হতে চলেছে। মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণবঙ্গের জেলাগুলির ওপর দিয়ে বয়ে যেতে চলেছে অরেক দফা কালবৈশাখী।

সোমবার সন্ধ্যায় বিহারের ওপর তৈরি বজ্রগর্ভ মেঘের জেরে গভীর রাতে উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হয়। ক্রমশ শক্তি সঞ্চয় করে সেই মেঘ থেকে ভোর রাতে ও সকালে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি নামে। অনেক জায়গায় বৃষ্টি হয়েছে দুপুর পর্যন্ত।

উপগ্রহচিত্র বলছে, মঙ্গলবার দুপুরে পশ্চিমবঙ্গ সীমান্ত লাগোয়া ছোটনাগপুরের মালভূমির ওপর ফের তৈরি হয়েছে বজ্রগর্ভ মেঘ। যা ক্রমশ পূর্ব – দক্ষিণপূর্ব দিকে এগোচ্ছে। এর জেরে আগামী কয়েক ঘণ্টায় পশ্চিমের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পুরুল্যা, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও ঝাড়গ্রামে। সন্ধেয় পর বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমানের মতো জেলায়। রাতে বৃষ্টি হতে পারে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।

 

 

বন্ধ করুন