বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কিছুক্ষণের মধ্যে জেলায় জেলায় কালবৈশাখি, কলকাতায় কি হবে?
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কিছুক্ষণের মধ্যে জেলায় জেলায় কালবৈশাখি, কলকাতায় কি হবে?

  • অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জেরে এদিন বিকেল থেকে ছোটনাগপুরের মালভূমিতে তৈরি হতে শুরু করে বজ্রগর্ভ মেঘ। যা ধীরে ধীরে পশ্চিমবঙ্গের সীমানার দিকে এগেচ্ছে।

সপ্তাহকয়েকের দাবদাহের পর পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলার বাসিন্দাদের জন্য স্বস্তির খবর। বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হানা দিতে চলেছে কালবৈশাখি। যার জেরে সাময়িক স্বস্তি মিলবে অহস্য তাপপ্রবাহ থেকে। 

গত কয়েক সপ্তাহ ধরে লাগাতার পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা দিনে ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। কোথাও পারদ ছুঁয়েছে প্রায় ৪২ ডিগ্রি সেলসিয়াস। অসহ্য গরম থেকে নিষ্কৃতি পেতে আকাশের দিকে তাকিয়ে ছিলেন সবাই। অবশেষে সদয় হলেন ইন্দ্রদেব। 

অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের জেরে এদিন বিকেল থেকে ছোটনাগপুরের মালভূমিতে তৈরি হতে শুরু করে বজ্রগর্ভ মেঘ। যা ধীরে ধীরে পশ্চিমবঙ্গের সীমানার দিকে এগেচ্ছে। এর ফলে ইতিমধ্যে ঝ়ড়বৃষ্টি শুরু হয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানের একাংশে। কিছুক্ষণের মধ্যে কালবৈশাখি আঘাত হানবে বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। রাতে ঝড়বৃষ্টি হতে পারে শিলিগুড়িতেও। 

তবে কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে বৃহস্পতিবার রাতে ঝড়বৃষ্টির কোনও সম্ভাবনা এখনো নেই। যার ফলে ভোটের উত্তাপ মিটলেও প্রকৃতির রোষ থেকে রেহাই নেই কলকাতাবাসীর। 

 

বন্ধ করুন