বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের রক্ষাকবচ বাড়ল লালার, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না
এক সপ্তাহের জন্য রক্ষাকবচ বেড়ে গেল লালার। ছবি সৌজন্য–এএনআই।
এক সপ্তাহের জন্য রক্ষাকবচ বেড়ে গেল লালার। ছবি সৌজন্য–এএনআই।

ফের রক্ষাকবচ বাড়ল লালার, আগামী ১৩ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না

  • সুপ্রিম কোর্টের নির্দেশে আরও এক সপ্তাহের জন্য রক্ষাকবচ বেড়ে গেল লালার।

কয়লা পাচার ও দুর্নীতি কাণ্ডে যখন অনুপ মাজি ওরফে লালাকে আষ্টেপিষ্টে বাঁধতে চাইছে সিবিআই তখন আবার রক্ষাকবচ পেয়ে কলার তুলছে লালা। কয়লা পাচারকাণ্ডে আবারও স্বস্তি পেল অনুপ মাজি ওরফে লালা। কারণ সুপ্রিম কোর্টের নির্দেশে আরও এক সপ্তাহের জন্য রক্ষাকবচ বেড়ে গেল লালার। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত তাঁকে গ্রেফতার করতে পারবে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এদিকে গত ৩০ মার্চ হঠাৎ সিবিআই দফতরে হাজিরা দেন লালা। সুপ্রিম কোর্টের রক্ষাকবচকে সঙ্গে নিয়েই ওইদিন কেন্দ্রীয় গোয়েন্দাদের মুখোমুখি হন ব্যবসায়ী লালা। নিজাম প্যালেসে সিবিআই দফতরে লালাকে জেরা করেন তদন্তকারীরা। কিন্তু তিনি কোনওরকম সহযোগিতা করেননি বলেই সিবিআই সূত্রে খবর। বেআইনি এই ব্যবসার সঙ্গে সরকারি সংস্থার কোন কর্মী, রাজনৈতিক ব্যক্তিদের যোগ রয়েছে তা জেরার মাধ্যমে খোঁজ করছে সিবিআই। কিন্তু আগামী ১৩ এপ্রিল পর্যন্ত লালা রক্ষাকবচ পেয়ে যাওয়ায় এই তদন্তে খানিকটা ব্যাকফুটে গেল কেন্দ্রীয় সংস্থা।

অন্যদিকে সুপ্রিম কোর্টের রক্ষাকবচ থাকায় লালাকে গ্রেফতারও করতে পারছিল না সিবিআই আধিকারিকরা। তাই তাঁকে গ্রেফতার করে হেফাজতে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টে ফের আবেদন করে সিবিআই। কিন্তু মঙ্গলবার সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। আর লালাকে আরও এক সপ্তাহের জন্য রক্ষাকবচ বাড়িয়ে দেয় সুপ্রিম কোর্ট। তার জেরে ব্যাকফুটে যেতে হয় সিবিআইকে।

বন্ধ করুন