বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC Brigade: ব্রিগেডের জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল

TMC Brigade: ব্রিগেডের জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল

বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।  (Sudipta Banerjee)

জনগর্জন সভা। সেই সভাকে সফল করতে তার ঢেউ যাতে গোটা বাংলায় ছড়়িয়ে পড়ে তা নিশ্চিত করতে মরিয়া তৃণমূল। 

সামনেই লোকসভা ভোট। তার মধ্য়ে আচমকা আবার সন্দেশখালি ইস্যু যেন শাসকদলের অস্বস্তিকে অনেকটাই বাড়িয়ে দিয়েছে। এসবের মধ্য়েই ব্রিগেডে জনগর্জন সভা। আগামী ১০ মার্চ ব্রিগেডে বড় সভার ডাক দিয়েছে তৃণমূল। তবে বর্তমান পরিস্থিতিতে ব্রিগেডকে কানায় কানায় পূর্ণ করা ও সেই সঙ্গেই ব্রিগেডের আবহ যাতে গ্রামে গ্রামে ছড়়িয়ে পড়ে সেটা নিশ্চিত করাটাও তৃণমূলের একটা বড় লক্ষ্য। এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। আর তার জেরেই এবার এমএলএ, এমপি, ব্লক সভাপতি, জেলা সভাপতিদের বিরাট নির্দেশ দিয়েছে তৃণমূল। 

সূত্রের খবর যেটা বলা হচ্ছে, আপনি টুক করে সভায় চলে এলেন সেটা হবে না। একেবারে সংগঠিতভাবে দলে দলে লোকজনকে এই সভায় নিয়ে আসতে হবে। বিভিন্ন শাখা সংগঠন যাতে সক্রিয়ভাবে আসে সেটা নিশ্চিত করতে হবে নেতাদের।

 নাম দেওয়া হয়েছে জনগর্জন সভা। কার্যত জনতার গর্জনকে গুরুত্ব দেওয়ার চেষ্টা। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা ভোটের মুখে একবার পরখ করে দেখে নেওয়া কতটা শক্তপোক্ত ভিতের উপর দাঁড়িয়ে রয়েছে তৃণমূল? সেই সঙ্গেই সন্দেশখালির ক্ষত, দুর্নীতির ক্ষত যেভাবে মানুষের মনে প্রভাব ফেলেছে তাতে প্রলেপ দেওয়া। 

এদিকে এবারের ব্রিগেডের সভায় রেকর্ড সংখ্যক ভিড় করার জন্য সবরকম উদ্যোগ নেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় তার প্রচারও চলছে। বিভিন্ন গ্রাম থেকে যাতে মানুষকে সংগঠিত করে সভায় নিয়ে আসা যায় তার চেষ্টা করা হচ্ছে। চাকরি সংক্রান্ত দুর্নীতির জেরে যুব সমাজের মনে যে হতাশা তৈরি হয়েছে সেটা যাতে ভোট বাক্সে কোনও প্রভাব না ফেলে তারও চেষ্টা করা হচ্ছে পুরোদমে। সেকারণে জনসংযোগের উপরেও বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। 

বিভিন্ন রাজনৈতিক দলই ব্রিগেডে সভা করে। বামেরাও একটা সময় ব্রিগেডে সভা করত। ভিড়ে ঠাসা সেই সব ব্রিগেড। এমনকী ব্রিগেড ভরানোর পরেও পরের ভোটেই হেরে গিয়েছে এমন নজিরও রয়েছে। তবে এবার ব্রিগেডে জনগর্জন সভাটা তৃণমূলের কাছে বড় কর্মসূচি। কারণ রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এখনও লোকসভা ভোটের দিন ঘোষণা করা হয়নি। তার আগে রাজনীতির জল মাপার জন্য় এই সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোথাও যদি ক্ষোভ বিক্ষোভ থেকে থাকে সেটা মেটানোর জন্যও হাতে যাতে পর্যাপ্ত সময় থাকে সেটা দেখা দরকার। সেই নিরিখেই কাজ করতে চাইছে তৃণমূল। সেই সঙ্গেই সন্দেশখালি সংক্রান্ত চর্চা যাতে জনমানসে বড় প্রভাব ফেলতে না পারে সেকারণে সবরকম চেষ্টা করছে শাসকদল। 

বাংলার মুখ খবর

Latest News

ভিড় থেকে দূরে থাকতে চাইছেন অমিতাভ? অযোধ্যার পর আলিবাগে জমি কিনলেন বিগ বি ‘নিজের কেরিয়ারে একটা দুঃখ..’ মাধুরীর ভয়ে নাকি কাজ হাতছাড়া করেন, আক্ষেপ মনীষার IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা ‘‌বহু যোগ্য প্রার্থী চাকরি হারালেন’‌, কলকাতা হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া সোমার 'আকাশের রানি'-কে বিদায় জানাল এয়ার ইন্ডিয়া, শেষ যাত্রায় কিংবদন্তি বিমান অর্থভাগ্য তো বটেই, প্রেমেও বাউন্ডারি হাঁকানোর দিন আসছে! শুক্র গোচরে লাকি কারা? লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের চর্চা সিপিএমের বৈঠকে, গ্রামবাংলায় প্রাসঙ্গিক হতে কৌশল কাসপারভের রেকর্ড ভাঙতেই গুকেশকে শুভেচ্ছাবার্তা কিংবদন্তির, করলেন ভারতের জয়জয়কার বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ?

Latest IPL News

IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.