বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যসভা নির্বাচনে মনোনয়ন পেশ করলেন তৃণমূলের দীনেশ ও সুব্রত বক্সি

রাজ্যসভা নির্বাচনে মনোনয়ন পেশ করলেন তৃণমূলের দীনেশ ও সুব্রত বক্সি

ফাইল ছবি

নেশ ত্রিবেদী ও সুব্রত বক্সি ছাড়াও নাম রয়েছে মৌসম বেনজির নুর ও অর্পিতা ঘোষের। বাকি তৃণমূলপ্রার্থী বৃহস্পতিবার মনোনয়ন পেশ করবেন বলে দলীয় সূত্রের খবর।

রাজ্যসভা নির্বাচনে মনোনয়ন পেশ করলেন তৃণমূলের ২ প্রার্থী। বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভার সচিবের কাছে মনোনয়ন পেশ করেন দীনেশ ত্রিবেদী ও সুব্রত বক্সি। সেসময় তাঁদের সঙ্গে হাজির ছিলেন মন্ত্রী তাপস রায় ও অরুপ বিশ্বাস। ১৩ মার্চ রাজ্যসভা নির্বাচনে মনোনয়ন পেশের শেষ দিন। ২৬ মার্চ ভোটগ্রহণ হওয়ার কথা। তবে পশ্চিমবঙ্গে খালি হওয়া রাজ্যসভার ৫টি আসনেই বিনা প্রতিদ্বন্দিতায় জিততে চলেছেন প্রার্থীরা। এদের মধ্যে ৪ জন তৃণমূলের প্রার্থী। অন্যজন বাম-কংগ্রেস জোটপ্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

রাজ্যসভা নির্বাচনে তৃণমূলের পক্ষ থেকে ৪ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে চার প্রার্থীর নাম ঘোষণা করেন তিনি। তার মধ্যে দীনেশ ত্রিবেদী ও সুব্রত বক্সি ছাড়াও নাম রয়েছে মৌসম বেনজির নুর ও অর্পিতা ঘোষের। বাকি তৃণমূলপ্রার্থী বৃহস্পতিবার মনোনয়ন পেশ করবেন বলে দলীয় সূত্রের খবর। আগামিকাল মনোনয়ন পেশ করবেন বিকাশবাবুও।

তৃণমূলের ৪ প্রার্থীর সংসদীয় রাজনীতির অভিজ্ঞতা থাকলেও বাম প্রার্থী বিকাশবাবু একেবারেই আনকোরা। তৃণমূলের দীনেশ ত্রিবেদী বারাকপুর লোকসভা কেন্দ্রের ২ বারের সাংসদ ছিলেন। ২০১৯-এর ভোটে অর্জুন সিংয়ের কাছে হেরেছেন তিনি। সুব্রত বক্সি গত লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দিতা না করলেও কলকাতা দক্ষিণ কেন্দ্রের ২ বারের সাংসদ তিনি। মৌসম বেনজির নুর মালদা উত্তরের ২ বারের সাংসদ। গত লোকসভা নির্বাচনে বিজেপির খগেন মুর্মুর কাছে হেরেছেন তিনি। বালুরঘাট কেন্দ্র থেকে ২০১৪ সালে জিতে লোকসভায় গিয়েছিলেন অর্পিতা ঘোষ। এবার বিজেপির সুকান্ত মজুমদারের কাছে হেরেছেন তিনি।

ওদিকে বাম – কংগ্রেস জোটপ্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য ২০১৯-এর নির্বাচনে যাদবপুর কেন্দ্র থেকে দাঁড়িয়েছিলেন। তৃণমূলের মিমি চক্রবর্তীর কাছে হেরেছেন তিনি।



বাংলার মুখ খবর

Latest News

গায়েব হয়ে যাচ্ছিল গবাদি পশু! অবশেষে 'ঘাতক' লেপার্ড ধরা পড়ল কালচিনিতে 'কোটি-কোটি টাকা কামাচ্ছে, অসাধুদের কাজ', উচ্ছেদ নিয়ে তুলকালাম, চটলেন পুরপ্রধান পুজোয় ফিরবে আগের দার্জিলিং! আরও খোলামেলা, আরও সুন্দরী, বড় পরিকল্পনা পুরসভার 'কুর্সি কী পেটি...' সংসদে অভিষেকের মুখে শাহরুখের ডায়লগ! কাণ্ডে হেসে খুন মহুয়ারা শিবের এই মন্দির দর্শনে খুলে যায় মোক্ষের দ্বার, নিরাময় হয় দুরারোগ্য ব্যাধি বেশি টাকা পেতে উত্তরবঙ্গের সঙ্গে উত্তর-পূর্বকে যুক্ত করুন, মোদীকে বললেন সুকান্ত দে দো ভাইয়া ব্যাট… কোহলির পর এবার সূর্যের কাছে আবদার শুরু করলেন রিঙ্কু ঘুম থেকে উঠেই ফোন দেখেন? ক্ষতি এড়াতে কী করবেন? জানাচ্ছেন চিকিৎসক ব্যস্ততার ফাঁকে প্রতিদিন বসে বসে ধ্যান করুন, এর প্রয়োজনীয়তা জানলে চমকাবেন আম্বানিদের আশীর্বাদে যেন তিনিই নতুন বউ! কেমন সেজেছিলেন শ্রেয়া ঘোষাল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.