বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অ্যারেস্ট মেমোতে মমতার নাম লেখার জের? পার্থকে নিয়ে অবস্থান বদলাল তৃণমূল
গ্রেফতারির পর পার্থ চট্টোপাধ্যায়। (Saikat Paul)

অ্যারেস্ট মেমোতে মমতার নাম লেখার জের? পার্থকে নিয়ে অবস্থান বদলাল তৃণমূল

  • দলের তরফে জানানো হয়েছে, পার্থবাবুর বিরুদ্ধে দোষ প্রমাণিত হয় এমন কোনও নথি ইডি আদালতে পেশ করতে পারলেই পার্থর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে তৃণমূল।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর শনিবার বিকেলে ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে দীর্ঘ বৈঠকের পর নিজেদের অবস্থান ঘোষণা করেছিল তৃণমূল। শনিবার বিকেলে ঘোষিত দলের সেই অবস্থান ২৪ ঘণ্টার মধ্যে বদলে গেল। রবিবার তৃণমূলের তরফে জানানো হয়েছে, ধর্তব্যযোগ্য কোনও নথি ইডি আদালতে পেশ করতে পারলে পার্থর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে তৃণমূল। সেক্ষেত্রে বিচারপ্রক্রিয়া শেষ হওয়ার অপেক্ষা করবে না তারা।

শনিবার সকালে পার্থবাবুকে গ্রেফতার করে ইডি। দিনভর মুখে কুলুপ এঁটে ছিল তৃণমূল নেতৃত্ব। বিকেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে বৈঠকে বসে দলে নেতৃত্ব। এর পর সাংবাদিক বৈঠক করে জানানো হয়, ‘অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার টাকা বা গয়নার সঙ্গেও দলের কোনও সম্পর্ক নেই। দোষী সাব্যস্ত হলে তবেই পার্থবাবুর বিরুদ্ধে পদক্ষেপ করবে দল ও সরকার।’ ফিরহাদ হাকিম বলেন, ‘পার্থদা বিজেপিতে যোগদান করেননি তাই তাঁর বিরুদ্ধে তদন্ত হচ্ছে। ওয়াশিং মেশিনে ঢুকে গেলে তদন্ত হত না।’

কিন্তু এর পরই প্রকাশ্যে আসে এক চাঞ্চল্যকর তথ্য। জানা যায় অ্যারেস্ট মেমোতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ও ফোন নম্বর লিখেছেন পার্থবাবু। গ্রেফতারির সময় কার সঙ্গে যোগাযোগ করতে চান তা অ্যারেস্ট মেমোতে লিখতে হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম লেখার পর এক ইডি আধিকারিকের ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোনে কলও করেন তিনি। ৩ বার ফোন বেজে গেলেও কেউ ফোন তোলেনি। কিন্তু অ্যারেস্ট মেমোয় মমতার নাম লেখায় তৃণমূল যে খুশি নয় রবিবার দুপুরেই তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিল তৃণমূল। রবিবার বেলা গড়াতে না গড়তে বদলে গেল পার্থ নিয়ে তাদের অবস্থানও।

দলের তরফে জানানো হয়েছে, পার্থবাবুর বিরুদ্ধে দোষ প্রমাণিত হয় এমন কোনও নথি ইডি আদালতে পেশ করতে পারলেই পার্থর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে তৃণমূল। 

 

বন্ধ করুন