বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দেশে অগ্রণী পশ্চিমবঙ্গ, শাহের তথ্য খণ্ডন করে দাবি তৃণমূলের
মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে সৌগত রায়। 
মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে সৌগত রায়। 

দেশে অগ্রণী পশ্চিমবঙ্গ, শাহের তথ্য খণ্ডন করে দাবি তৃণমূলের

  • সৌগত রায় দাবি করেন গত ১০ বছরে তৃণমূলের শাসনামলে রাজ্যের জিডিপি ৫৩ শতাংশ বেড়েছে। মাথা পিছু আয়ও বেড়েছে রাজ্যে।

রবিবার রাজ্য সফরে তৃণমূল সরকারের ব্যর্থতা তুলে ধরতে বিজেপি নেতা অমিত শাহ যে তথ্য পেশ করেছিলেন তার পালটা প্রচার শুরু করল তৃণমূল। মঙ্গলবার তৃণমূল ভবনে এক সাংবাদিক বৈঠকে একে একে শাহের তথ্য খণ্ডন করেন প্রবীণ সাংসদ সৌগত রায়। পালটা তথ্য পেশ করে তাঁর দাবি, দেশের মধ্যে অন্যতম অগ্রণী রাজ্য পশ্চিমবঙ্গ। 

অমিত শাহের পেশ করা তথ্য খণ্ডন করে এদিন সৌগত রায় দাবি করেন গত ১০ বছরে তৃণমূলের শাসনামলে রাজ্যের জিডিপি ৫৩ শতাংশ বেড়েছে। মাথা পিছু আয়ও বেড়েছে রাজ্যে। শিল্পোৎপাদন বেড়েছে ৬০ শতাংশ। শিল্পের রাজ্যের বৃদ্ধির হার ৩.১ শতাংশ যা দেশে পঞ্চম। 

পাট শিল্পের বেহাল দশা নিয়ে শাহের দাবি খণ্ডন করে সৌগত রায়ের দাবি, রাজ্যের ১০০ শতাংশ চটকল খোলা রয়েছে। চাল কেনার জন্য রাজ্য সরকার চটকলগুলিকে ৬০ কোটি চটের বস্তা তৈরির বরাত দিয়েছে। 

সৌগত রায়ের দাবি পশ্চিমবঙ্গে পরিষেবা ক্ষেত্র বৃদ্ধি পেয়েছে ৬২ শতাংশ। বিদেশি বিনিয়োগ বেড়েছে ২৪ গুণ। রাস্তা ঘাটের বেহাল দশা নিয়ে শাহের দাবি খণ্ডন করে সৌগত রায় বলেন, পশ্চিমবঙ্গে ১১১৮ কিলোমিচার রাস্তা হয়েছে। তৃণমূলের মুখপাত্রের দাবি রাজ্যে মহিলাদের ওপর অপরাধ কমেছে। 

মঙ্গলবার বিকেলে নবান্ন থেকে শাহের তথ্য়ের জবাব দেবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই তৃণমূলের তরফে পেশ করা হল তথ্য। এবার সবার নজর মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠকের দিকে। 

বন্ধ করুন