বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৈরি হয়ে গিয়েছে তালিকা, কয়েকদিনের মধ্যেই তৃণমূলে রদবদল জেলা সভাপতিদের

তৈরি হয়ে গিয়েছে তালিকা, কয়েকদিনের মধ্যেই তৃণমূলে রদবদল জেলা সভাপতিদের

এবার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বদল নিয়ে চলছে শুরু হয়েছে দলের অন্দরে জোর চর্চা। (ছবিটি প্রতীকী, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

সূত্রের খবর, আগামী সোমবার থেকে শনিবারের মধ্যেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বৈঠক ডাকা হয়েছে।

কিছুদিন আগেই এক পদ নীতি চালু হয়েছে তৃণমূল কংগ্রেসে। স্বয়ং তৃণমূল সুপ্রিমো সেই নিদান দিয়েছেন। তাই এবার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি বদল নিয়ে চলছে শুরু হয়েছে দলের অন্দরে জোর চর্চা। সূত্রের খবর, আগামী সোমবার থেকে শনিবারের মধ্যেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বৈঠক ডাকা হয়েছে। সেই বৈঠকে নতুন সভাপতিদের নাম ঘোষণা হতে পারে। আসলে জেলায় জেলায় সংগঠন আরও মজবুত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একুশের নির্বাচনে বিজেপি জেলা থেকে বেশ কয়েকটি আসন পেয়েছে। কিন্তু লোকসভা নির্বাচনে এক ইঞ্চি জায়গা ছাড়া যাবে না। তাই জেলায় সংগঠন সক্ত ভিতের উপর দাঁড় করাতে হবে। এখন আপাতত আট জেলা সভাপতি বদলের সম্ভাবনা দেখা দিয়েছে। তারপর ধীরে ধীরে বাকিগুলি করা হবে বলে দলীয় সূত্রে খবর। তৃণমূল কংগ্রেস এখন এক ব্যক্তি এক পদ নীতিতে চলতে চাইছে। সেই নীতি অনুযায়ীই এই সভাপতি বদলের ভাবনা।

গত ৫ জুন তৃণমূল কংগ্রেসের কোর কমিটির বৈঠক হয়েছিল। সেখানে আগামী এক মাসের মধ্যে এই রদবদল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেই এক মাস শেষ হতে আর বেশিদিন বাকি নেই। ফলে জুলাই মাস থেকেই সম্ভবত তৃণমূল কংগ্রেসে কার্যকর হতে চলেছে এই নীতি। তাতে অনেককেই জেলা সভাপতির পদ ছাড়তে হতে পারে। ইতিমধ্যেই জ্যোতিপ্রিয় মল্লিক, পুলক রায়, স্বপন দেবনাথ, সৌমেন মহাপাত্রের নাম শোনা গিয়েছে। যাঁরা সরে গেলে সেই সব পদে অন্য মুখ আসার কথা। যদিও এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কিছু ঘোষণা করা হয়নি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.