বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজনৈতিক পরিস্থিতি অনুকূলে, তবুও কোভিড আবহে পুরভোটে নামতে নারাজ তৃণমূল
ভোটের লাইন (প্রতীকী ছবি)
ভোটের লাইন (প্রতীকী ছবি)

রাজনৈতিক পরিস্থিতি অনুকূলে, তবুও কোভিড আবহে পুরভোটে নামতে নারাজ তৃণমূল

  • রাজ্য়ের প্রচুর পুরসভা বর্তমানে প্রশাসক দিয়ে চালানো হচ্ছে।

হেরে যাওয়ার ভয়ে ভোট করাতে ভরসা পাচ্ছে না তৃণমূল, এনিয়ে বিধানসভা ভোটের আগে বার বারই সরব হয়েছিল বিজেপি। কিন্তু বিধানসভা ভোটে বিজেপির ভরাডুবির পর গেরুয়া শিবির থেকে সেই আওয়াজ অনেকটাই স্তিমিত হয়ে গিয়েছে। কিন্তু বিধানসভা ভোটে বিপুল জয়ের পরেই এবার তৃণমূলের একাংশই দাবি তুলতে শুরু করেছেন এই জয়ের রেশ পুরোপুরি ফিকে হওয়ার আগেই পুরভোট করে নিলে ভালো। এতে রাজ্য জুড়ে কর্পোরেশন ও পুরসভাগুলিতে তৃণমূলের জয়লাভ আরও সহজ হবে। আরও ব্যাকফুটে চলে যাবে বিজেপি। তবে তৃণমূলের অন্দরমহল সূত্রে খবর, কোভিড পরিস্থিতির মধ্যে পুরভোট করার কোনও ঝুঁকি নিতে চাইছে না তৃণমূল।

ইতিমধ্যে কোভিড পরিস্থিতির এই বাড়বাড়ন্তের জন্য রাজ্যের আট দফায় ভোট ও কমিশনকে কাঠগড়ায় তুলেছেন তৃণমূল নেতৃত্বে। তারপর এই করোনার দাপটের মধ্যে পুরভোট করানোর মতো ঝুঁকি কোনওভাবেই নিতে চাইছে না তৃণমূলের রাজ্য নেতৃত্ব। সেক্ষেত্রে পুরসভা ও কর্পোরেশনগুলিতে করে ভোট হবে তা নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি।

প্রসঙ্গত রাজ্যের ১১২টি পুরসভায় এখনও নির্বাচন হয়নি। কলকাতা কর্পোরেশনও নির্বাচন এখনও বাকি রয়েছে। সব জায়গাতেই প্রশাসক বোর্ড দিয়ে কাজ চালানো হচ্ছে। তবে কোভিড পরিস্থিতির মধ্যে কোনও হঠকারী সিদ্ধান্ত নিতে চাইছে না শাসকদল।

বন্ধ করুন