বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC: পঞ্চায়েত ভোটের আগে ব্লক স্তরের কমিটি গঠনে জোর তৃণমূলের
তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

TMC: পঞ্চায়েত ভোটের আগে ব্লক স্তরের কমিটি গঠনে জোর তৃণমূলের

  • স্থানীয় বিধায়ক ও ব্লক কমিটিগুলির মধ্যে যাতে কোনও গণ্ডগোল না বাধে, সেজন্য আগে থেকেই যথেষ্ট সতর্কতা অবলম্বন করেছে দল। এমনভাবে ব্লক কমিটিগুলিকে গঠন করা হচ্ছে যাতে মানুষের সঙ্গে জনসংযোগ গড়ে তুলে এগিয়ে যাওয়া যায়।

‌পরের বছর পঞ্চায়েত ভোট। তার আগে ব্লক স্তরে সংগঠন ঢেকে সাজানোর ব্যাপারে জোর দিয়েছে তৃণমূল। এই ব্লক স্তরের কমিটি গঠনের ক্ষেত্রে নেওয়া হচ্ছে জন প্রতিনিধিদের কাছ থেকেও রিপোর্ট। ব্লক স্তরের ওই নেতার কতটা জনভিত্তি রয়েছে, তার ওপর নির্ভর করেই ওই ব্যক্তিকে সাংগঠনিক দায়িত্ব দেওয়া হবে। পঞ্চায়েত নির্বাচনের আগে কমিটি যাতে জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়েই কাজ শুরু করে দিতে পারে, সে বিষয়ে সজাগ ও সতর্ক দল।

জানা গিয়েছে, ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন বিধানসভাভিত্তিক রিপোর্ট জমা পড়েছে। তৃণমূল সূত্রে খবর, সেই রিপোর্ট দেখে ব্লক স্তরের ওই নেতা সম্পর্কে আরও অনেক তথ্য সংগ্রহ করা হবে। ওই নেতার মানুষের সঙ্গে মেলামেশা করার ক্ষমতা কতটা, মানুষের কাছে ওই নেতা সম্পর্কে কতটা আস্থা রয়েছে তা জানার চেষ্টা করছে দল। সেই কারণে ব্লক স্তরে কমিটি গড়ে তোলার আগে ঝাড়াই বাছাইয়ের কাজ শুরু হয়েছে। সেইসঙ্গে আরও একটি বিষয় বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। সেটি হল, যদি কোনও ব্যক্তি কোনও দুর্নীতিতে জড়িত থাকে, তাহলে সেই ব্যক্তিকে দল কোনওভাবেই কোনও দায়িত্ব দেবে না।

এর আগে কোচবিহার, জলপাইগুড়ি, হুগলি, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম-সহ নানা জায়গা থেকে দলের কাছে ব্লক স্তরের নেতাদের বিষয়ে একাধিক অভিযোগ এসেছিল। তবে এই ধরনের অভিযোগ এলে আর বরদাস্ত করা হবে না। পাশাপাশি স্থানীয় বিধায়ক ও ব্লক কমিটিগুলির মধ্যে যাতে কোনও গণ্ডগোল না বাধে, সেজন্য আগে থেকেই যথেষ্ট সতর্কতা অবলম্বন করেছে দল। এমনভাবে ব্লক কমিটিগুলিকে গঠন করা হচ্ছে যাতে মানুষের সঙ্গে জনসংযোগ গড়ে তুলে এগিয়ে যাওয়া যায়।

বন্ধ করুন