বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপির ‘সিগন্যাল পেয়ে’ তৈরি হয়েছিল তৃণমূল কংগ্রেস, বিস্ফোরক দাবি শোভনের
ফাইল ছবি
ফাইল ছবি

বিজেপির ‘সিগন্যাল পেয়ে’ তৈরি হয়েছিল তৃণমূল কংগ্রেস, বিস্ফোরক দাবি শোভনের

  • শোভন বলেন, ‘বিজেপির সিগন্যাল পেয়েই ১৯৯৮ সালের ১ জানুয়ারি গঠিত হয়েছিল তৃণমূল কংগ্রেস। দল নথিভুক্ত করিয়েছিলেন মুকুল রায়। সেই মুকুল রায় দল ছাড়ার পর তৃণমূলের আত্মসমালোচনা করা উচিত ছিল।

বিজেপিতে যোগদানের প্রায় দেড় বছর পর দলীয় কার্যালয়ে প্রথম বৈঠক সেরে বেরিয়েই বোমা ফাটালেন শোভন চট্টোপাধ্যায়। দাবি করলেন, ‘বিজেপির সিগন্যালেই ১৯৯৮ সালের ১ জানুয়ারি তৃণমূল কংগ্রেস গঠন হয়েছিল।’ শোভনের এহেন মন্তব্যে মমতার বিজেপি ঘনিষ্ঠতার ইতিহাসে ফের একবার আলো পড়ল বলে মনে করছে রাজনৈতিক মহল। 

বিজেপিতে যোগদানের পর গত দেড় বছর সক্রিয় হননি শোভন। এমনকী তাঁকে দলের কলকাতা জোনের আহ্বায়ক করার পরও পথে বেরোননি তিনি। রবিবার প্রথম তাঁকে দেখা যায় দলের হেস্টিংস দফতরে। দলের শীর্ষনেতাদের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন তিনি। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুরনো দলকে নিয়ে একের পর এক বোমা ফাটান শোভন। তখনই ফাঁস করে দেন তৃণমূল গঠনের রহস্য।

শোভন বলেন, ‘বিজেপির সিগন্যাল পেয়েই ১৯৯৮ সালের ১ জানুয়ারি গঠিত হয়েছিল তৃণমূল কংগ্রেস। দল নথিভুক্ত করিয়েছিলেন মুকুল রায়। সেই মুকুল রায় দল ছাড়ার পর তৃণমূলের আত্মসমালোচনা করা উচিত ছিল। দল যাঁরা তৈরি করেছে তাদের সঙ্গে কী ব্যবহার হয়েছে তা ভেবে দেখা উচিত তৃণমূলের।’

গত ১৯ ডিসেম্বর বিজেপিতে যোগদানের পর পুরনো দল নিয়ে বোমা ফাটিয়েছিলেন শুভেন্দু অধিকারীও। একাধিক সভায় তিনি দাবি করেন, জর্জ ফার্নান্ডেজের টাকায় তৈরি হয়েছে তিলজলার তৃণমূল ভবন। এই নিয়ে এখনো কোনও তৃণমূল নেতাকে কোনও প্রতিক্রিয়া দিতে শোনা যায়নি। এবার একেবারে মমতার বিরুদ্ধে বিজেপির মদতে তৃণমূল ভাঙার দাবি করলেন শোভন। 

 

বন্ধ করুন