বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিল্লিগামী অভিষেক, ইডির তলবে হাজিরা দিতেই কি রাজধানীতে তৃণমূল সাংসদ?
কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়
কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

দিল্লিগামী অভিষেক, ইডির তলবে হাজিরা দিতেই কি রাজধানীতে তৃণমূল সাংসদ?

  • এদিন দুপুরেই দিল্লি উড়ে গেলেন তৃণমল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন দুপুরেই দিল্লি উড়ে গেলেন তৃণমল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দিল্লি যাত্রার উদ্দেশ্য স্পষ্ট না হলেও জল্পনা শুরু হয়েছে, অভিষেক যদি দিল্লিতে থাকেন তাহলে আগামী ৬ সেপ্টেম্বর কি ইডি-র অফিসে গিয়ে হাজিরা দেবেন তিনি? উল্লেখ্য, গত ২৮ অগস্ট তাঁকে এবং তাঁর স্ত্রীকে কয়লা পাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি তলব করেছিল ইডি।

আজ অভিষেক পত্নী রুজিরার দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি যাননি। এই পরিস্থিতিতে অভিষেকের দিল্লি যাত্রা নিয়ে জল্পনা বেড়েছে। এদিকে অভিষেক, রুজিরা ছাড়াও কয়লা পাচার কাণ্ডে ভারতীয় পুলিশ সার্ভিসের তিন আধিকারিক শ্যাম সিং, জ্ঞানবন্ত সিং এবং এস সেলভামুরুগনকেও ​​যথাক্রমে ৮, ৯ ও ১০ সেপ্টেম্বর দিল্লিতে তলব করা হয়েছে। ইডি সূত্রে জানা গিয়েছে, ওই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ একজন আইনজীবীকেও সমন পাঠানো হয়েছে।

এদিকে আজ সকালে রুজিরা ইডির আধিকারিকদের চিঠি দেন। চিঠিতে তিনি জানান, এই করোনার আবহে তাঁর পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয়। কারণ তাঁর পরিবারে দুই সন্তান আছে। তবে দিল্লিতে না হলেও কলকাতায় ইডির অফিসে হাজির হয়ে আধিকারিকদের প্রশ্নের জবাব দিতে তাঁর কোনও আপত্তি নেই। চিঠিতে কলকাতায় হাজিরা দেওয়ার প্রসঙ্গে তিনি উল্লেখ করেন, যে মামলায় তাঁকে সমন পাঠানো হয়েছে, তা পশ্চিমবঙ্গ সম্পর্কিত। তাই তিনি কলকাতাতে ইডির আধিকারিকদের কাছে প্রশ্নের উত্তর দিতে চান। এর আগে সিবিআইয়ের আধিকারিকরাও ওই একই মামলায় দু'জনকে জেরা করেছেন।

বন্ধ করুন