বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌কেন্দ্র সস্তার রাজনীতি ছাড়া অন্য কিছু করছে না’‌, ট্যাবলো নিয়ে তোপ বাবুলের
বাবুল সুপ্রিয়। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
বাবুল সুপ্রিয়। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

‘‌কেন্দ্র সস্তার রাজনীতি ছাড়া অন্য কিছু করছে না’‌, ট্যাবলো নিয়ে তোপ বাবুলের

  • তথাগত রায় টুইট করে প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন বাংলার ট্যাবলোকে নয়াদিল্লির পথে ছাড়পত্র দিতে। এবার টুইট করলেন বাবুল সুপ্রিয়।

বাংলার ট্যাবলো বিতর্ক এখনও অব্যাহত। কেন্দ্র–রাজ্যের দড়ি টানাটানি চলছে। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন তৃণমূল কংগ্রেস নেতা বাবুল সুপ্রিয়। তিনি কেন্দ্রীয় সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন। বাবুলের সাফ বক্তব্য, সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান থেকে বাংলার ট্যাবলো বাদ দেওয়া অত্যন্ত লজ্জাজনক ঘটনা। এটা কেন্দ্রীয় সরকারের সস্তার রাজনীতি।

ইতিমধ্যেই ট্যাবলো নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার ট্যাবলো বাদ দেওয়া নিয়ে রাজনাথ সিংকে চিঠি লিখেছেন অধীর চৌধুরী। সিপিআই বিষয়টি নিয়ে প্রতিবাদ করেছে। তথাগত রায় টুইট করে প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন বাংলার ট্যাবলোকে নয়াদিল্লির পথে ছাড়পত্র দিতে। এবার টুইট করলেন বাবুল সুপ্রিয়।

ঠিক কী লিখেছেন বাবুল সুপ্রিয়?‌ এদিন টুইটারে তিনি লেখেন, ‘নেতাজিকে উৎসর্গ করা বাংলার ট্যাবলো সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠান থেকে বাদ দেওয়া হয়েছে। যা অত্যন্ত লজ্জাজনক। কেন্দ্র সস্তার রাজনীতি ছাড়া অন্য কিছু করছে না। কী ধরনের মানসিকতা থেকে এমন আচরণ করা যায়, তা ভাবলে আশ্চর্য লাগে। আমি এর তীব্র নিন্দা করছি।’

উল্লেখ্য, এই বছর ২৬ জানুয়ারি উপলক্ষ্যে নয়াদিল্লির অনুষ্ঠানে নেতাজি এবং আইএনএ নিয়ে ট্যাবলোর প্রস্তাব দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু প্রতিরক্ষা মন্ত্রক সেই প্রস্তাব মৌখিকভাবে খারিজ করে দেওয়া হয়। আর তা নিয়েই চলছে জোর টানাপোড়েন। নেতাজি কন্যা অনিতা বসু পাফও ট্যাবলো বিতর্ক নিয়ে বলেন, ‘নির্বাচনের আগে গতবছর যেখানে ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মদিন পালনে ছুটে এসেছিলেন নরেন্দ্র মোদী এবার সেই নেতাজিকে উৎসর্গ করা ট্যাবলোই বাদ দেওয়ার তীব্র সমালোচনা করছি।’‌

বন্ধ করুন