বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Debangshu Bhattacharya: বাম জমানায় বঞ্চিত চাকরিপ্রার্থী কারা?‌ দেবাংশুর ফেসবুক পোস্টে আলোড়ন তুঙ্গে‌

Debangshu Bhattacharya: বাম জমানায় বঞ্চিত চাকরিপ্রার্থী কারা?‌ দেবাংশুর ফেসবুক পোস্টে আলোড়ন তুঙ্গে‌

তৃণমূল কংগ্রেসের যুবনেতা দেবাংশু ভট্টাচার্য।

সেখানে বলা হয়েছে, সিপিএমের দখলদারির রাজত্বে যাঁরা যোগ্য হয়েও সরকারি চাকরি থেকে বঞ্চিত হয়েছেন কমরেডদের আত্মীয়স্বজনের জন্য, তাঁরা নিজেদের নাম, জেলা, ফোন নম্বর ও পরীক্ষার প্রামাণ্য তথ্য–সহ এই আইডিতে ইমেল করুন। আপনার নথি বৈধ হলে আমাদের পক্ষ থেকে ফোন করে সমস্ত ঘটনা শোনা হবে।

সিপিএমের আমলে চাকরি কেলেঙ্কারি নিয়ে তথ্য সংগ্রহের জন্য একটি ইমেল অ্যাড্রেস চালু করা হয়েছে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই ইমেল অ্যাড্রেস সর্বসমক্ষে আনা হয়েছে। বামফ্রন্ট আমলে যোগ্য হয়েও বঞ্চিত চাকরিপ্রার্থী কারা? তার তালিকা তৈরি করছে তৃণমূল কংগ্রেস। আর ইমেল আইডি জানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন তৃণমূল কংগ্রেসের আইটি সেলের প্রধান ও দলের রাজ্য মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য। আর তা নিয়ে রবিবাসরীয় দুপুরে জোর চর্চা শুরু হয়েছে।

এদিকে সাধারণ মানুষের কাছে দেবাংশুর আবেদন, ‘‌নিজেদের নাম, জেলা, ফোন নম্বর এবং পরীক্ষার ভ্যালিড ডকুমেন্ট সহ এখানে মেল করুন। আপনি না চাইলে আপনার পরিচয় প্রকাশ্যে আনা হবে না।’‌ তৃণমূল কংগ্রেসের আইটি সেল ‘চিরকুট’ কেলেঙ্কারি নিয়ে নয়া প্রচারে নেমেছে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আগেই অভিযোগ করা হয়েছে, বাম জমানায় চিরকুটে চাকরি হয়েছে বহু সিপিএম নেতার পরিবারের সদস্যদের। এই ধরপাকড় শুরু হতেই আলিমুদ্দিনের খুঁটি টলে গিয়েছে। দুঁদে বাম নেতা বিমান বসুকে বলতে হয়েছে, বাম জমানায় দুর্নীতি হয়ে থাকলে তদন্ত হোক। আসুক ইডি–সিবিআই।

অন্যদিকে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রী মিলি চক্রবর্তীর নাম তুলে ধরা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। আর দলের আইটি সেলের পক্ষ থেকে ইমেল আইডি cpmcheatedus@gmail.com প্রকাশ করে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, সিপিএমের দখলদারির রাজত্বে যাঁরা যোগ্য হয়েও সরকারি চাকরি থেকে বঞ্চিত হয়েছেন কমরেডদের আত্মীয়স্বজনের জন্য, তাঁরা নিজেদের নাম, জেলা, ফোন নম্বর ও পরীক্ষার প্রামাণ্য তথ্য–সহ এই আইডিতে ইমেল করুন। আপনার নথি বৈধ হলে আমাদের পক্ষ থেকে ফোন করে সমস্ত ঘটনা শোনা হবে।

ঠিক কী লিখেছেন দেবাংশু?‌ ফেসবুক পোস্টে দেবাংশু উল্লেখ করেছেন, ‘‌২০০৭–২০১০ পর্যন্ত চাকরির পরীক্ষার নম্বর বিকৃত হয়েছে বলে যাঁরা মনে করেন, তাঁদের নিজেদের নাম, জেলা, ফোন নম্বর ও পরীক্ষার বৈধ নথি এই ইমেল আইডিতে পাঠাতে পারেন। অভিযোগকারী চাইলে তাঁর পরিচয় গোপন রাখা হবে। সিপিএম পার্টির নিয়ম হল, কমরেডদের তাদের মাস মাহিনার একটা অংশ প্রতিমাসে পার্টিকে ‘‌লেভি’‌ হিসেবে দিতে হয়। অর্থাৎ একজন যদি তিরিশ হাজার টাকা মাহিনার চাকরি পান, তার ১০% হিসেবে ৩ হাজার টাকা তাদের পার্টিকে দিতে হবে প্রতি মাসে। এবার আপনিই বুঝে নিন.. প্রথমে স্বজনপোষণ করে নিজেদের লোকেদের চাকরিতে ঢোকানো, তারপর সেই চাকরির মাইনে থেকে একটা অংশের টাকা পার্টি ফান্ডের জন্য প্রতি মাসে রেকারিং সিস্টেমে ফিক্সড করে নেওয়া।’‌

বাংলার মুখ খবর

Latest News

ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল TMC মোদী সরকারের আমলে ইডির হাতে গ্রেফতারি বেড়েছে ২৫০০%, বেড়েছে টাকা উদ্ধার মমতার উস্কানিতেই একাধিক রামনবমী মিছিলে 'হামলা', গুরুতর অভিযোগ শুভেন্দুর 'গসিপ খুঁজছিল...' সুশান্তের মৃত্যুতে কিচ্ছু যায় আসেনি আমজনতার, দাবি দিবাকরের ইয়ালিনিকে ছেড়ে নতুন খেলার সঙ্গী ইউভানের! রাজ-পুত্র গাইল ‘তেরে বাতো মে অ্যায়সা…’ জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা গরমের মধ্যে মনখারাপ করবেন না, এখনই পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, মনটা জুড়িয়ে যাক 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি উইকেটের পিছনে দাঁড়িয়েই ব্যাটারদের সাজঘরে ফেরালেন, ছুঁয়ে ফেললেন কার্তিকের রেকর্ড আবিরকে সরিয়ে এবার সারেগামাপার সঞ্চালনার দায়িত্বে অনির্বাণ?

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.