বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Recruitment: এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করলেন কুণাল ঘোষ, জট কী খুলছে?
এসএসসির চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করলেন কুণাল ঘোষ।

SSC Recruitment: এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করলেন কুণাল ঘোষ, জট কী খুলছে?

  • গত মে মাসে প্রথম এসএসসি’‌র শারীরশিক্ষা–কর্মশিক্ষা পদের চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করেছিলেন কুণাল ঘোষ। তখন তাঁদের আবেদন মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছিলেন। ১৯ মে ১৬০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়। নিয়োগ জট কাটলেও এখনও নিয়োগপত্র হাতে পায়নি চাকরিপ্রার্থীরা।

একদিন আগেই নবম–দশম–একাদশ–দ্বাদশ শ্রেণির শিক্ষক পদের চাকরিপ্রার্থীদের সঙ্গে নিজের অফিসে দেখা করেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে বিরোধীরা প্রশ্ন তুললেও তা সমাজের বুকে তেমন প্রভাব পড়েনি। কারণ বিষয়টি নিয়োগ সংক্রান্তের। আর সেটা করতে চায় রাজ্য সরকার। আজ, রবিবার এসএসসির শারীরশিক্ষা–কর্মশিক্ষা পদের চাকরিপ্রার্থীদের সঙ্গে কাছে গিয়ে দেখা করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ।

কেন দেখা করলেন কুণাল ঘোষ?‌ এই চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করার পর সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র বলেন, ‘‌আমি প্রশাসনের লোক নই। শুধুমাত্র সরকার এবং চাকরিপ্রার্থীদের মধ্যে পোস্ট অফিসের কাজ করছি। একটা জট হয়েছে। সরকার জট খোলার চেষ্টা করছে। তাতে কি সিপিআইএম–কংগ্রেস–বিজেপির দুঃখ হচ্ছে? যাঁরা প্রশ্ন তুলছেন তাঁদের মুখোশ খুলে যাচ্ছে। চাকরিপ্রার্থীদের চোখের জল নিয়ে রাজনীতি করতে চাইছে ওরা।’‌

উল্লেখ্য, গত মে মাসে প্রথম এসএসসি’‌র শারীরশিক্ষা–কর্মশিক্ষা পদের চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করেছিলেন কুণাল ঘোষ। তখন তাঁদের আবেদন মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছিলেন। ১৯ মে ১৬০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়। নিয়োগ জট কাটলেও এখনও নিয়োগপত্র হাতে পায়নি চাকরিপ্রার্থীরা। চাকরি দেওয়ার বিষয়ে উদ্যোগী রাজ্য সরকার বলে জানিয়েছেন তিনি।

ঠিক কী বলছেন চাকরিপ্রার্থীরা?‌ কুণাল ঘোষের সঙ্গে কথা বলে আশ্বস্ত চাকরিপ্রার্থীরা বলেন, ‘‌আমরা সরকার পক্ষের প্রতিনিধির সঙ্গে দেখা করেছি। চাকরি পাওয়ার ব্যাপারে আমরা পুরোপুরি আশ্বস্ত। আমরা জানতে পেরেছি, সরকার আমাদের চাকরি দিতে চায়। সার্ভারের অ্যাকসেস পুরোপুরি কমিশনের হাতে। আমরা সেটা বুঝতে পেরেছি। চাকরি দিতে সরকার তৎপর, এই বার্তা আমরা পেয়েছি।’‌

বন্ধ করুন