বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kunal Ghosh: ‘‌দাম কমিয়ে দে মা উমা’‌, গায়ক হিসাবে আত্মপ্রকাশ করলেন কুণাল ঘোষ

Kunal Ghosh: ‘‌দাম কমিয়ে দে মা উমা’‌, গায়ক হিসাবে আত্মপ্রকাশ করলেন কুণাল ঘোষ

কুণাল ঘোষ। (Facebook)

পঞ্চসায়রের একটি স্টুডিওতে হয়েছে কুণাল ঘোষের গাওয়া গানের রেকর্ডিং। ফেসবুকে রেকর্ডিংয়ের বিভিন্ন মুহূর্ত তুলে ধরেছেন। এই গান শারদীয়ায় বেজে উঠবে বিভিন্ন পুজোমণ্ডপে। নতুন প্রজন্মের অনেকেই এই গান পছন্দ করবেন বলে আশাবাদী কুণাল। এখন সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠা অবস্থা হয়েছে তাতে এই গান অত্যন্ত প্রাসঙ্গিক।

আগে ছিলেন সাংবাদিক। পরে রাজনীতিতে এসে হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের রাজসভার সাংসদ। এবার তিনি রাজনীতিতে থেকেই হযে উঠলেন গায়ক। আর এই গায়ক হিসাবে আত্মপ্রকাশ করে রাজ্য–রাজনীতিতে জোর শোরগোল ফেলে দিয়েছেন। হ্যাঁ, তিনি তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ। এবার দুর্গাপুজোয় শারদীয়ার গান নিয়ে আসছেন তিনি। তবে সেখানে নাকি থাকছে বিজেপিকে খোঁচা।

বিষয়টি ঠিক কী ঘটতে চলেছে?‌ এই কুণাল ঘোষ বিরোধীদের সামাল দিতে জুড়ি মেলাভার। এবার সেই কন্ঠেই ধরলেন কুণাল ঘোষ। এই গানের মাধ্যমে দেবী দুর্গার কাছে তাঁর নিবেদন, ‘‌দাম কমিয়ে দে মা উমা, দাম কমিয়ে দে’‌। কেন্দ্রীয় সরকার পেট্রল–ডিজেল–কেরোসিন–রান্নার গ্যাস–সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়ে দিয়েছে। তাতে প্রাণ ওষ্ঠাগত সাধারণ মানুষের। সেখানে এই গান বিজেপিকে খোঁচা দিয়েই গাওয়া হয়েছে বলে মনে করছেন অনেক গেরুয়া শিবিরের নেতা। এবার কুণাল ঘোষের পাঁচটি গান এল ডিজিটাল প্ল্যাটফর্মে।

উল্লেখ্য, শনিবার পঞ্চসায়রের একটি স্টুডিওতে হয়েছে কুণাল ঘোষের প্রথম গাওয়া গানের রেকর্ডিং। ফেসবুকে রেকর্ডিংয়ের বিভিন্ন মুহূর্ত তুলে ধরেছেন তিনি। এই গান শারদীয়ায় বেজে উঠবে বিভিন্ন পুজোমণ্ডপে। নতুন প্রজন্মের অনেকেই এই গান পছন্দ করবেন বলে আশাবাদী কুণাল। তাছাড়া এখন সাধারণ মানুষের যে নাভিশ্বাস ওঠা অবস্থা হয়েছে তাতে এইসব গান অত্যন্ত প্রাসঙ্গিক।

ঠিক কী বলছেন কুণাল ঘোষ?‌ এই গানের রেকর্ডিং নিয়ে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সংবাদমাধ্যমে বলেন, ‘‌পুজোর গান গাইতে হবে শুনে প্রথমে আঁতকে উঠেছিলাম। শখের গায়ক আমি। স্টুডিওতে গান রেকর্ড করার কথা ভাবিনি কখনও। তবে শুভাকাঙ্খীদের জোরাজুরিতেই করতে হল। আমি জ্যাক অফ অল ট্রেডস, মাস্টার অফ নান। ওই একটু লেখা, কাগজ–টাগজ করা, টিভির কিছু কাজ ছাড়া সেভাবে কিছু পারি না। কিন্তু সবক্ষেত্রে প্রবল উৎসাহ আছে।’‌

বন্ধ করুন