বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সক্রিয় হচ্ছেন মুকুল রায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হওয়ার সম্ভাবনায় গুঞ্জন
মুকুল রায়। (HT_PRINT)
মুকুল রায়। (HT_PRINT)

সক্রিয় হচ্ছেন মুকুল রায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হওয়ার সম্ভাবনায় গুঞ্জন

  • এবার তাঁকে সক্রিয়ভাবে দেখা যাবে বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর।

বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে ফেরার পর থেকেই তাঁকে সেভাবে সক্রিয় হতে দেখা যায়নি। মাঝে তাঁর স্ত্রী বিয়োগ ঘটেছিল বটে, তবে নিজেকে মেলে ধরেননি তিনি। বারবার শোনা গিয়েছে তিনি অসুস্থ। শুধু তাঁকে একবার নয়াদিল্লিতে যেতে দেখা গিয়েছিল। সফরসঙ্গী হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। হ্যাঁ, তিনি রাজনীতির প্রাঙ্গণে রায়সাহেব—মুকুল রায়। এবার তাঁকে সক্রিয়ভাবে দেখা যাবে বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর।

মুকুল রায় সক্রিয় হওয়া মানে রাজ্য–রাজনীতি এবং জাতীয় রাজনীতিতে নানা ঘটনা ঘটতে শুরু করবে। কিন্তু সেটা কলকাতা পুরসভা নির্বাচন দিয়ে শুরু হচ্ছে না। সূত্রের খবর, মুকুল রায় এবার সক্রিয় হবেন ত্রিপুরা ও মেঘালয় রাজ্যের সমীকরণ পাল্টানোর মধ্য দিয়ে। মমতা বন্দ্যোপাধ্যায় ডিসেম্বর মাসের শেষ দিকে উত্তর–পূর্ব ভারত সফর করতে পারেন। তাঁর মূল গন্তব্য হবে ত্রিপুরা এবং মেঘালয়। সেই সফরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গী হতে পারেন মুকুল রায়। কারণ ত্রিপুরা মুকুল রায়ের কাছে ঘরের মাঠ। সেখানে তিনি জানেন কোন সমীকরণ দিয়ে খেলতে হবে। তাই তাঁকে এগিয়ে রাখা হচ্ছে।

পিএসি চেয়ারম্যান নিয়ে বিতর্ক রয়েছে এখনও। তবে বিধানসভায় বেশ কিছুদিন যাননি তিনি। সম্প্রতি অবশ্য বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে উপস্থিত হয়েছিলেন মুকুল রায়। তারপর আবার সব চুপচাপ হয়ে যায়। তবে তিনি যে এবার সক্রিয় হচ্ছেন সেটা বোঝা গেল নদিয়ায় তাঁর উপস্থিতি দেখে। গত ৯ ডিসেম্বর নদিয়ার প্রশাসনিক বৈঠকে তাঁকে দেখা যায়। নুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ফোন করে মুকুল রায়কে প্রশাসনিক বৈঠকে উপস্থিত থাকতে বলেছিলেন। আর ছিলেনও তিনি।

বিজেপি নেতারা অভিযোগ করছেন, প্রশাসনিক বৈঠকে এলাকার বিধায়কদের ডাকা হচ্ছে না। বিজেপি করার জন্যই তাঁদের ডাকা হচ্ছে না। কিন্তু মুকুল রায় কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। পিএসি চেয়ারম্যান। এমনকী বিরোধী দলের বিধায়ক। তাঁকে কিন্তু ডাকা হয়েছিল। এখান থেকেই বার্তা দেওয়া হচ্ছে, আবার সক্রিয় হচ্ছেন মুকুল রায়। ভিন রাজ্যে পাড়ি দিয়েই তাঁর ক্যারিশ্মা দেখাবেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন