বাড়ি > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলে আরও কমল শুভেন্দুর গুরুত্ব, বাদ গেলেন এই কমিটি থেকে
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

তৃণমূলে আরও কমল শুভেন্দুর গুরুত্ব, বাদ গেলেন এই কমিটি থেকে

  • রাজ্যের পরিবহণ, সেচ ও জলসম্পদ মন্ত্রী শুভেন্দু অধিকারীর দলত্যাগ নিয়ে নিত্যদিনই নতুন জল্পনা ভেসে ওঠে। কখনও শুভেন্দুর কোনও পদক্ষেপে, কখনও কোনও বিজেপি নেতার মন্তব্যে তাঁর বিজেপিতে যোগদান নিয়ে আলোচনা শুরু হয়।

বিজেপিতে যোগদানের জল্পনার মধ্যেই তৃণমূলে আরও কমল শুভেন্দু অধিকারীর গুরুত্ব। এবার তাঁকে সরানো হল রাজ্য কর্মচারী ফেডারেশনের মেন্টরের পদ থেকে। মঙ্গলবার তৃণমূল ভবনে এক বৈঠকে তাঁকে অপসারণের সিদ্ধান্ত নেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি ও মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বদলে দিব্যেন্দু রায়কে ওই পদে বসানো হয়েছে। তৃণমূল সূত্রের খবর, দীর্ঘদিন ধরে রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের বৈঠকে যোগ দিচ্ছেলেন না শুভেন্দু। তাই তাঁকে অপসারণ করে গোটা কমিটি নতুন করে তৈরি করা হয়েছে। 

রাজ্যের পরিবহণ, সেচ ও জলসম্পদ মন্ত্রী শুভেন্দু অধিকারীর দলত্যাগ নিয়ে নিত্যদিনই নতুন জল্পনা ভেসে ওঠে। কখনও শুভেন্দুর কোনও পদক্ষেপে, কখনও কোনও বিজেপি নেতার মন্তব্যে তাঁর বিজেপিতে যোগদান নিয়ে আলোচনা শুরু হয়। এব্যাপারে যদিও সাবধানী তৃণমূল। নন্দীগ্রাম আন্দোলনের নায়ককে হারাতে চায় না তারা। তবে সম্প্রতি বার্তা দিতে শুরু করেছে তারাও। দল ও সরকারের অনুষ্ঠানে শুভেন্দুর অনুপস্থিতি যে নেতৃত্ব ভাল ভাবে নিচ্ছে না তা চিঠি দিয়ে বোঝানো হয়েছে তাঁকে। এরই মধ্যে শুভেন্দুকে রাজ্য কর্মচারী ফেডারেশনের শীর্ষপদ থেকে সরানোয় নতুন জল্পনা শুরু হয়েছে। 

তৃণমূল সূত্রের খবর, কর্মচারী ফেডারেশেনর বেশ কয়েকজন শীর্ষনেতা অবসর গ্রহণ করায় তা নিষ্ক্রিয় হয়ে পড়েছিল। এই নিয়ে অভিযোগ জানাচ্ছিলেন সদস্যরা। তাই পুরনো কমিটি ভেঙে নতুন কমিটি তৈরি করা হয়েছে। ৪১ জনের নতুন কমিটিতে স্থান হয়নি শুভেন্দুর। 

সূত্রের খবর, এই নিয়ে শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ মহলে ক্ষোভ প্রকাশ করেছেন। তবে সংবাদমাধ্যমের সামনে সরাসরি কোনও মন্তব্য করেননি তিনি।

 

বন্ধ করুন