বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নারদ মামলায় ৫ জনের বিরুদ্ধে পেশ চার্জশিট, নাম নেই শুভেন্দু ও মুকুলের
তৎপরতা শুরু করল ইডি (ফাইল ছবি)
তৎপরতা শুরু করল ইডি (ফাইল ছবি)

নারদ মামলায় ৫ জনের বিরুদ্ধে পেশ চার্জশিট, নাম নেই শুভেন্দু ও মুকুলের

  • সূত্রের খবর, ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় এবং মদন মিত্রকে সমন জারি করা হয়েছে।

আবার জেগে উঠল নারদ মামলা। এবার ফের সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। তাঁদের জমা দেওয়া চার্জশিটের উপর ভিত্তি করেই ফের তলব করা হল রাজ্যের দুই মন্ত্রী এবং এক তৃণমূল কংগ্রেস বিধায়ককে। 

সূত্রের খবর, ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় এবং মদন মিত্রকে সমন জারি করা হয়েছে। একইসঙ্গে ডেকে পাঠানো হচ্ছে শোভন চট্টোপাধ্যায়কে। নারদ মামলায় ইতিমধ্যেই সিবিআই চার্জশিট পেশ করেছে। এবার ইডির চার্জশিট জমা পড়েছে। এই প্রেক্ষিতে সিবিআইয়ের স্পেশাল আদালত নির্দেশ, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং ফিরহাদ হাকিমকে আগামী ১৬ নভেম্বর হাজিরা দিতে হবে। সিবিআইয়ের বিশেষ আদালতের নির্দেশ, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মাধ্যমে তিন বিধায়ককে সমন পাঠানো হয়েছে। জানা গিয়েছে, শোভন চট্টোপাধ্যায় এবং প্রাক্তন পুলিশ কর্তা মির্জাকেও সমনও পাঠানো হচ্ছে। তবে চার্জশিটে নাম নেই বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে জেতা মুকুল রায়ের। তাঁদের বিরুদ্ধে আরও তদন্তের প্রয়োজন আছে বলে জানিয়েছে ইডি। সেই তালিকায় আছে তৃণমূল সাংসদ সৌগত রায় ও কাকলি ঘোষ দস্তিদারদের নামও।

উল্লেখ্য, গত ১৭ মে সুব্রত–মদন–ফিরহাদকে গ্রেফতার করে সিবিআই। রাজ্য–রাজনীতিতে শোরগোল পড়ে যায়। সেদিন টানা ৬ ঘণ্টা ধরে ঠায় নিজাম প্যালেসে বসে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তারপরই অবশ্য জামিন পান তিনজন। রাতের অন্ধকারে সিবিআই হাইকোর্টে আবেদন করেন। তা নিয়েও জল অনেকদূর গড়ায়। এখন দেখার শেষমেশ কি হয়।

বন্ধ করুন