বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূল নেতাদের বিমান দমদমে নামতে গিয়ে বিপত্তি, চক্কর কাটল আকাশে, তারপর?
দমদম বিমানবন্দর।
দমদম বিমানবন্দর।

তৃণমূল নেতাদের বিমান দমদমে নামতে গিয়ে বিপত্তি, চক্কর কাটল আকাশে, তারপর?

  • আজ, দমদম বিমানবন্দরে অবতরণের সময় সমস্যায় পড়ল সায়নী ঘোষ–সহ তৃণমূল কংগ্রেস নেতাদের বিমান।

দু’‌দিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার উদ্দেশ্যে রওনা দিতে চাইলেও বিমানের যান্ত্রিক গোলযোগের কারণে তা হয়নি। তার পর দিন তাঁকে ত্রিপুরা যেতে হয়। এবার ত্রিপুরা থেকে কলকাতা ফেরার পথে ঘটল বিপত্তি। আজ, দমদম বিমানবন্দরে অবতরণের সময় সমস্যায় পড়ল সায়নী ঘোষ–সহ তৃণমূল কংগ্রেস নেতাদের বিমান। বিমানবন্দরের রানওয়েতে কুকুর ঢুকে পড়ায় বেশ কিছুক্ষণ আকাশে চক্কর কাটে তাঁদের বিমান।

জানা গিয়েছে, তখন তৃণমূল কংগ্রেস নেতা–নেত্রীরা বুঝে উঠতে পারছিলেন না ঠিক কি হয়েছে! তবে‌ কুকুরকে সরিয়ে ১৫ মিনিট পর বিমান নামার অনুমতি দেওয়া হয়। দমদম বিমানবন্দর সূত্রে খবর, ইন্ডিগোর ওই বিমানটি আগরতলা থেকে কলকাতা ফিরছিল। ওই বিমানে সায়নী ঘোষ, ব্রাত্য বসু, কুণাল ঘোষ, সুস্মিতা দেব, অর্পিতা ঘোষের মতো তাবড় নেতা–নেত্রীরা ছিলেন।

সূত্রের খবর, বিমানটি অবতরণের জন্য পুরো প্রস্তুতি নিয়ে নিয়েছিল। এমনকী ‘ল্যান্ডিং গিয়ার’ (চাকা) বেরিয়ে এসেছিল। কিন্তু সেখানে ঝাঁকুনি অনুভব করতেই সেটি ফের উপরে উঠে যায়। বিমানের পাইলট তৎক্ষণাৎ বিমানের ভিতরে জানিয়ে দেন রানওয়েতে কুকুর ঢুকে পড়েছে। তাই এয়ার ট্র্যাফিক কন্ট্রোল বিমান অবতরণ করতে মানা করেছে।

এই ঘোষণার পর প্রাণ ফিরে পান তৃণমূল কংগ্রেসের নেতা–নেত্রীরা। তার আগে বুঝতে পারছিলেন না যে, বিমান নীচে নামছিল সেটি আবার উপরে উঠে গেল কেন? তবে উত্তর মেলে বিমানের পাইলটের কাছ থেকে।‌ তবে অবতরণের অনুমতি পেয়েই মাটি স্পর্শ করে তৃণমূল কংগ্রেস নেতাদের বিমান। ত্রিপুরা পুরসভা নির্বাচনের প্রচার সেরে মঙ্গলবার সকলেই এই বিমানে কলকাতা ফেরেন।

বন্ধ করুন