প্রতীকি ছবি
প্রতীকি ছবি

জোর করে চাল নিয়ে গিয়ে বিলি করে বেড়াচ্ছেন তৃণমূল নেতারা, অভিযোগ রেশন ডিলারদের

রেশন ডিলারদের অভিযোগ, রাজ্যের জেলায় জেলায় স্থানীয় তৃণমূল নেতা, কাউন্সিলর, পঞ্চায়েত সদস্য, পঞ্চায়েত প্রধানরা রেশন ডিলারদের রাজনৈতিক চাপ দিয়ে চাল-ডাল-সাবানের মতো সামগ্রী দিতে বাধ্য করছেন।

রেশন ডিলারদের কাছ থেকে চাল নিয়ে এলাকায় বিলি করে বেড়াচ্ছেন তৃণমূল নেতারা। এই অভিযোগের কথা আগেই জানিয়েছিল হিন্দুস্তান টাইমস বাংলা। এবার খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কাছে লিখিত অভিযোগ জানাল রেশন ডিলারদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স অ্যাসোসিয়েশন। তাঁদের অভিযোগ, রেশন বণ্টনের জন্য বরাদ্দ চাল নিয়ে যাচ্ছেন তৃণমূল নেতা ও তাঁদের সাঙ্গপাঙ্গরা। ফলে মানুষকে নির্দিষ্ট পরিমাণ খাদ্যশস্য দিতে গিয়ে সমস্যায় পড়ছেন তাঁরা।

রেশন ডিলারদের অভিযোগ, রাজ্যের জেলায় জেলায় স্থানীয় তৃণমূল নেতা, কাউন্সিলর, পঞ্চায়েত সদস্য, পঞ্চায়েত প্রধানরা রেশন ডিলারদের রাজনৈতিক চাপ দিয়ে চাল-ডাল-সাবানের মতো সামগ্রী দিতে বাধ্য করছেন। তার পর সেই জিনিস তাঁরা ত্রাণের নামে বিলি করে বেড়াচ্ছেন এলাকায়।

রেশন ডিলারদের সংগঠনের সম্পাদক বিশ্বম্ভর বসু জানিয়েছেন, তৃণমূল নেতাদের এই তোলাবাজিতে মদত রয়েছে খোদ খাদ্যমন্ত্রীর। তার পরেও তাঁকেই এব্যাপারে জানাই। বোঝানোর চেষ্টা করি এতে পরিস্থিতি গুরুতর হয়ে উঠতে পারে।

খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, কোথাও কেউ রেশন ডিলারদের ওপর জোর জুলুম করলে পুলিশকে জানাতে বলেছি। পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে।



বন্ধ করুন