বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুরসভা নির্বাচনের আগে টোটকা দিল তৃণমূল নেতৃত্ব, প্রার্থীদের ডাকা হল বৈঠকে
তৃণমূল কংগ্রেসের সব প্রার্থীদের বৈঠকে ডাকা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
তৃণমূল কংগ্রেসের সব প্রার্থীদের বৈঠকে ডাকা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

পুরসভা নির্বাচনের আগে টোটকা দিল তৃণমূল নেতৃত্ব, প্রার্থীদের ডাকা হল বৈঠকে

  • আজ হাজরা রোডের মহারাষ্ট্র নিবাস হলে তৃণমূল কংগ্রেসের সব প্রার্থীদের বৈঠকে ডাকা হয়েছে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন। শুরু হয়ে গিয়েছে দেদার প্রচার। এই পরিস্থিতিতে কোনও গাফিলতি রাখতে চায় না তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। তাই প্রার্থীদের নিয়ে শনিবার বিশেষ বৈঠকের আয়োজন করেছেন তাঁরা। আজ হাজরা রোডের মহারাষ্ট্র নিবাস হলে তৃণমূল কংগ্রেসের সব প্রার্থীদের বৈঠকে ডাকা হয়েছে। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, এদিনের বৈঠকে নির্বাচনী প্রস্তুতি সংক্রান্ত আলোচনা এবং বেশকিছু নির্দেশ দেওয়া হয়েছে প্রার্থীদের।

জানা গিয়েছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচন করার কথা এখানে বলা হয়েছে। কোনওরকম অশান্তি বরদাস্ত করা হবে না বলে জানানো হয়েছে। এই নির্বাচনে বিরোধীদের প্ররোচনায় পা দেওয়া যাবে না বলেও সতর্ক করা হয়েছে। প্রত্যেক প্রার্থীকে সংযম রাখতে বলা হয়েছে এবং কর্মী–সমর্থকদেরও সেই নির্দেশ দিতে বলা হয়েছে। নিবিড় জনসংযোগ করে যেতে নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী রাজ্য সরকারের প্রকল্পগুলিকেও প্রচারের আলোয় নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে। বিরোধীরা সমালোচনা করলেও রাজ্যের উন্নয়নে কাজ করছে না বলে মানুষকে জানাতে বলা হয়েছে। তৃণমূল কংগ্রেসের সব সংগঠন, শাখা সংগঠন, গণ সংগঠনকে একসূত্রে প্রচার করতে নির্দেশ দেওযা হয়েছে। কোনওভাবেই কোন্দল বরদাস্ত করা হবে না।

এবারের প্রার্থী তালিকায় অনেক নতুন মুখ আছে। আবার তারুণ্য সেখানে স্থান পেয়েছে। একইসঙ্গে আছে পোড়খাওয়া রাজনীতিবিদও। তাই নতুন প্রার্থীদের বোঝাতেই এই বৈঠক ডাকা হয়েছে। আর পুরনোদের অভিজ্ঞতা সেখানের আলোচনায় উঠে এসেছে। পুরসভা নির্বাচন সংক্রান্ত খুঁটিনাটি বিষয়ে এদিন প্রার্থীদের সজাগ থাকতে বলা হয়েছে। এক ইঞ্চি জমি ছাড়া যাবে না।

বিজেপি নানা সমস্যা তৈরি করতে পারে। তাই সেখানে বুদ্ধি করে এগোতে হবে বলেও বৈঠকে বলা হয়েছে। সূত্রের খবর, প্রচার থেকে ভোটের দিন পর্যন্ত অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে বলা হয়েছে। এজেন্ট যাঁরা হবেন তাঁদের প্রতিটি বিষয় লক্ষ্য রাখতে বলা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একটি করে টিম কাজ করবে। বুথের ভিতর কোনও সমস্যা হলে সেই টিমের সঙ্গে যোগযোগ করতে বলা হয়েছে। বুথ ছেড়ে বেরোনো যাবে না বলে নিদান দেওয়া হয়েছে।

বন্ধ করুন