রাজ্যপাল জগদীপ ধনখড় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি
রাজ্যপাল জগদীপ ধনখড় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

রাজ্যপালকে 'প্রচারপাল' বলে কটাক্ষ পার্থ চট্টোপাধ্যায়ের

  • শুক্রবারের বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ করেছেন রাজ্যপাল।

রাজ্যপালের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বৈঠককে গুরুত্বই দিলেন না তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। উলটে রাজ্যপালকে ‘প্রচারপাল’ বলে কটাক্ষ করলেন তিনি।

শুক্রবার সংসদ ভবনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। তার পর তিনি বলেন, পশ্চিমবঙ্গের অবস্থা উদ্বোগজনক। সেখানে গণতন্ত্র ভেঙে পড়েছে।

রাজ্যপালের মন্তব্য নিয়ে এদিন পার্থবাবুকে প্রশ্ন করা হলে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি তিনি। উলটে তিনি বলেন, ‘রাজ্যপাল আসলে প্রচারপাল। আমি ওকে নিয়ে একটা কথাও বলব না। আমি প্রচারপাল নই।’ সঙ্গে পার্থবাবুর প্রশ্ন, ‘কেন রাজ্যপালকে রোজ সংবাদমাধ্যমের মুখোমুখি হতে হয়? কেনই বা রোজ টুইট করতে হয়?’ পার্থ চট্টোপাধ্যায় বলেন, প্রচারের লোভে এসব করে থাকেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

শুক্রবারের বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ করেছেন রাজ্যপাল। বলেছেন, পশ্চিমবঙ্গে বিরোধী রাজনীতি করলে ভুয়ো মামলা দেয় সরকার। সরকারের গুটিকয়েক ব্যক্তির জন্য অবাধে কাজ করতে পারে না পুলিশ। এমনকী সরকার জনগণের করের টাকার অপব্যবহার করছে বলেও অভিযোগ তুলেছেন তিনি।

সঙ্গে রাজ্যপাল জানিয়েছেন, পশ্চিমবঙ্গে সমস্ত নির্বাচনে হিংসা হয়। হিংসামুক্ত অবাধ নির্বাচন করাতে রাজ্য নির্বাচন কমিশনকে তিনি কর্তব্য স্মরণ করিয়েছেন বলেও জানান রাজ্যপাল।



বন্ধ করুন