বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌বিজেপির এক বিরাট নাম তৃণমূলে আসছে’‌, ফের ভাঙনের ইঙ্গিত দিলেন ফিরহাদ
ফিরহাদ হাকিম। ফাইল ছবি
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

‘‌বিজেপির এক বিরাট নাম তৃণমূলে আসছে’‌, ফের ভাঙনের ইঙ্গিত দিলেন ফিরহাদ

  • কয়েকদিন আগেই বিজেপির সাংসদ ব্যাঙ্কে ধস নেমেছে। কারণ‌ বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়।

বিজেপিতে কী আবার বড়সড় ভাঙন ধরতে চলেছে? রাজ্য–রাজনীতির অলিন্দে এখন এই প্রশ্ন ঘোরাফেরা করছে। কারণ রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, বিজেপিতে আরও বড় ভাঙন ধরতে চলেছে। কিন্তু সেটা কে?‌ এই বিষয়ে তিনি কিছু খোলসা করে বলেননি। এই বক্তব্য প্রকাশ্যে আসার পর থেকে বিজেপির অন্দরেও জোর আলোচনা শুরু হয়েছে বলে খবর।

কয়েকদিন আগেই বিজেপির সাংসদ ব্যাঙ্কে ধস নেমেছে। কারণ‌ বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। এছাড়া কর্মী–সমর্থক থেকে বিধায়ক অনেকেই এসেছেন তৃণমূল কংগ্রেসে। এই পরিস্থিতিতে ফিরহাদ হাকিমের গলায় বিজেপি ভাঙনের সুর। আর তাতেই প্রশ্ন উঠেছে, পরের উইকেটটি কে?‌ বিজেপি একটা তালিকা তৈরি করেছে। সেটার মধ্যে কেউ কিনা স্পষ্ট করেননি তিনি।

ঠিক কী বলেছেন পরিবহণমন্ত্রী?‌ এই ভাঙনের বিষয়ে তিনি বলেন, ‘‌কয়েকদিন পর এমন একটি নাম বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে আসবে যা আপনারা চিন্তাই করতে পারবেন না। বিজেপির একটি বিরাট নাম তৃণমূল কংগ্রেসে আসছে।’‌ এই মন্তব্য থেকে এটা স্পষ্ট যে বিজেপি থেকে যিনি আসবেন তিনি অবশ্যই হেভিওয়েট। আর তাঁর সঙ্গে ইতিমধ্যেই কথা হয়ে গিয়েছে।

এই বিষয়ে অবশ্য বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘‌আমার মনে হয়, যাঁরা ভারতীয় জনতা পার্টির নীতি, আদর্শ নিয়ে এই দল করেন, তাঁরা কেউ ছেড়ে যাবেন না। আমি সকলকে আহ্বান করব, আপনাদের কোনও সমস্যা থাকলে আসুন, আমরা আলোচনা করব। পৃথিবীতে সব সমস্যার সমাধান নীতি আদর্শ মেনেই করা সম্ভব। সবাই মিলে একসঙ্গে কাজ করব।’‌ অর্থাৎ চাপ বেড়েছে তাঁরও উপরও এই মন্তব্য থেকে স্পষ্ট।

বন্ধ করুন