বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেলের কুঠুরিতে শুয়ে রাত কাটালেন রাজ্যের বনমন্ত্রী, প্রথম নিশিযাপন কেমন কাটল?‌

জেলের কুঠুরিতে শুয়ে রাত কাটালেন রাজ্যের বনমন্ত্রী, প্রথম নিশিযাপন কেমন কাটল?‌

জ্যোতিপ্রিয় মল্লিক।  (ANI)

রেশন দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করেছে তাঁকে। তিনি আবার প্রাক্তন খাদ্যমন্ত্রীও ছিলেন। ইডির হাত থেকে বেরিয়ে এখন ঠিকানা প্রেসিডেন্সি জেল। এখানেই অন্য সেলে আছে তাঁর একদা সহকর্মী পার্থ চট্টোপাধ্যায়। তবে তাঁর সঙ্গে দেখা হয়নি। প্রথম রাত জেলে কাটালেন এবং চোখের জল ফেললেন।

বাইরে তখন শ্যামা সঙ্গীত চলছিল। ‘‌সকলই তোমার ইচ্ছা’‌, ‘‌মা তোর কত রঙ্গ দেখব বল’‌, ‘‌তুই নাকি মা দয়াময়ী শুনেছি ওই লোকের মুখে’‌—এইসব গান যখন চলছে তখন জেলের ভিতরে চোখের জল ফেলে রাত কাটাচ্ছেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করেছে তাঁকে। তিনি আবার প্রাক্তন খাদ্যমন্ত্রীও ছিলেন। ইডির হাত থেকে বেরিয়ে এখন ঠিকানা প্রেসিডেন্সি জেল। এখানেই অন্য সেলে আছে তাঁর একদা সহকর্মী পার্থ চট্টোপাধ্যায়। তবে তাঁর সঙ্গে দেখা হয়নি। প্রথম রাত জেলে কাটালেন এবং চোখের জল ফেললেন বলে জেল সূত্রে খবর।

এদিকে ইডি হাতে গ্রেফতারের পর থেকে তাঁর শারীরিক অসুস্থতা বেড়েছে। জামিন না চাইলেও ব্যাঙ্কশাল কোর্টে সরকারি হাসপাতালে চিকিৎসার সওয়াল করা হয়েছিল। কিন্তু ইডির আইনজীবী জানিয়েছেন, কমান্ড হাসপাতালে চিকিৎসা চলছে। আর মন্ত্রীর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। সুতরাং চারদিনের জেল হেফাজত দিয়েছেন বিচারক। তাই রবিরার তাঁকে আনা হয়েছে প্রেসিডেন্সি জেলে। সেখানেই কেটে গেল তাঁর প্রথম রাত। কেমন কাটল প্রথম রাত?‌ এই প্রশ্নের উত্তর জানতে যান সকলে। জেলে মন্ত্রীর জন্য কোনও খাটের ব্যবস্থা নেই। মাটিতেই কম্বল পেতে জ্যোতিপ্রিয় শুয়ে রাত কাটিয়েছেন। কারও সঙ্গে কোনও কথা বলেননি। চোখের জল ফেলেছেন মন্ত্রী মাটিতে শুয়ে বলে সংশোধনাগার সূত্রে খবর।

অন্যদিকে প্রেসিডেন্সি জেলের পয়লা ২২ নম্বর সেলে আছেন রাজ্যের মন্ত্রী। এখানেই সব থেকে বেশি নিরাপত্তা থাকে। এই সেলেই রয়েছে রাজ্যের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার অধিকাংশ অভিযুক্ত। যদিও জ্যোতিপ্রিয় মল্লিককে কারও সঙ্গে সেল ভাগ করে নিতে হচ্ছে না। একাই সেখানে তিনি থাকছেন। তবে সেলের মধ্যে নেই টিভি, খাট, খবরের কাগজের মতো পরিষেবা। তাতে আরও হতাশ হয়েছেন বালু। সেলের মধ্যে খবরের কাগজ আসে। তবে সেটা ঘুরিয়ে–ফিরিয়ে সেটা পড়তে হয়। একটা কাগজ আলাদা করে কাউকে দেওয়া হয় না। তাই কাগজে চোখ রাখেননি জ্যোতিপ্রিয়। কিন্তু এখন শরীর অনেকটা ভাল আছে বলে খবর।

আরও পড়ুন:‌ দাদা–ভাইদের পাতে এবার পড়বে না পদ্মার ইলিশ, ভাইফোঁটায় হতাশ দিদি–বোনেরা

এছাড়া রাতে হালকা ঘুম হয়েছে মন্ত্রীর বলে জানা গিয়েছে। খুব ভোরে তিনি উঠে পড়েছেন। তবে তার পর থেকে কারও সঙ্গে কথা বলেননি মন্ত্রী। তবে সকালে সেলের বাইরে উঁকি দিয়ে দেখেছেন মন্ত্রী। এখানে একা কি করবেন সেটা বুঝতে পারছেন না জ্যোতিপ্রিয়। তবে খাট না পেলেও জেলের খাবার খেতে হয়নি জ্যোতিপ্রিয় মল্লিককে। আদালতের নির্দেশ মতো ডায়েট অনুযায়ী খাবার দেওয়া হয়েছে রাজ্যের বনমন্ত্রীকে। রেশন দুর্নীতি মামলা নিয়ে এখন তদন্ত শুরু করেছে ইডি। তবে জ্যোতিপ্রিয়র বিরুদ্ধে আর কোনও প্রমাণ পরবর্তী ক্ষেত্রে ইডি আদালতে পেশ করেন কিনা সেটাই দেখার।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.