বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Governor Post: ‘‌রাজ্যপাল পদ তুলে দেওয়া হোক’‌, বিধানসভায় দাঁড়িয়ে মন্তব্য শোভনদেবের

Governor Post: ‘‌রাজ্যপাল পদ তুলে দেওয়া হোক’‌, বিধানসভায় দাঁড়িয়ে মন্তব্য শোভনদেবের

শোভনদেব চট্টোপাধ্যায় (ছবি, সৌজন্য ফেসবুক)

এই সুর শোনা গিয়েছে সদ্য পরিষদীয় মন্ত্রীর দায়িত্ব পাওয়া প্রবীণ বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়। পশ্চিমবঙ্গের রাজ্যপাল নিয়মতান্ত্রিক প্রধান এবং ভারতের রাষ্ট্রপতির প্রতিনিধি। রাষ্ট্রপতি পাঁচ বছরের মেয়াদে রাজ্যপাল নিয়োগ করেন। এবার বাংলা থেকে এই পদ তুলে দেওয়ার দাবি জানালেন তৃণমূল কংগ্রেসের মন্ত্রী।

বামফ্রন্ট জমানাতেও আওয়াজ উঠেছিল রাজ্যপাল পদের অবলুপ্তির। এবার তৃণমূল কংগ্রেস সরকারের আমলেও একই সুর শোনা গেল। আর এই সুর শোনা গিয়েছে সদ্য পরিষদীয় মন্ত্রীর দায়িত্ব পাওয়া প্রবীণ বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়। পশ্চিমবঙ্গের রাজ্যপাল নিয়মতান্ত্রিক প্রধান এবং ভারতের রাষ্ট্রপতির প্রতিনিধি। রাষ্ট্রপতি পাঁচ বছরের মেয়াদে রাজ্যপাল নিয়োগ করেন। এবার বাংলা থেকে এই পদ তুলে দেওয়ার দাবি জানালেন তৃণমূল কংগ্রেসের মন্ত্রী।

ঠিক কী বলেছেন শোভনদেব?‌ আজ, সোমবার বিধানসভায় খড়দহের তৃণমূল কংগ্রেসের বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘‌রাজ্যপালের জন্য প্রচুর খরচ হয়। বাংলা থেকে এই পদ তুলে দেওয়া হোক। তার পরিবর্তে এই ক্ষমতা প্রধান বিচারপতির হাতে তুলে দেওয়া উচিত। রাজ্যপালের দায়িত্ব আইন দেখা, একজন প্রধান বিচারপতির থেকে উত্তম প্রতিনিধি এই দায়িত্ব পালনের জন্য কেউ হতে পারেন না।’

ঠিক কী বলছে বিজেপি?‌ এই বিষয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য তৃণমূল কংগ্রেসের প্রবীণ বিধায়ককে কটাক্ষ করে বলেন, ‘প্রথম থেকেই উনি বামপন্থী তৃণমূল ছিলেন। এখন তাঁর বক্তব্যের মধ্যে দিয়ে তা প্রকাশ পাচ্ছে। সিপিআইএম দলীয়ভাবে রাজ্যপাল পদের অবলুপ্তি চায় এই কথা রাজনীতিতে সকলের জানা। কিন্তু তৃণমূল কংগ্রেস কখনও এভাবে রাজ্যপাল পদের উপর অনাস্থা প্রকাশ করেনি। শোভনদেব চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত মতামত থাকতে পারে। কিন্তু উনি রাজ্যের মন্ত্রী এবং একটি দলের প্রতিনিধিত্ব করছেন। সেখান থেকে ওনার মতো একজন বর্ষীয়ান রাজনীতিবিদের কাছ থেকে এই ধরনের মন্তব্য অনভিপ্রেত।’

সিপিআইএমের বক্তব্য ঠিক কী?‌ এই বিষয়ে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘একেই বলে ঠেলার নাম বাবাজি। সিপিআইএম বরাবরই প্রশ্ন তুলে এসেছে রাজ্যপাল পদটা কি প্রয়োজনীয়? কিন্তু তৃণমূল কংগ্রেস বা অন্য কোনও দল এই বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ। বামপন্থীরা যা বলত এখন তাঁরা তা বলছে, আগে কেন বলত না।’ আপাতত বাংলার রাজ্যপালের দায়িত্ব সামলাচ্ছেন মণিপুরের রাজ্যপাল লা গনেশন।

বাংলার মুখ খবর

Latest News

অনির্বাণে ফিদা রাঘবের দুই সুন্দরী কন্যে, নায়ককে কাছে পেয়ে বাকরুদ্ধ আহিরী-আনন্দী ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম…সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান 'মে মাসেই বেরিয়েছে বসিরহাটের ফলাফল,' সন্দেশখালি ক্ষত মেরামতিতে মরিয়া অভিষেক ‘বিয়ের পর বরগুলো এমনই হয়ে যায়…’, রাজার কোন কাজে রাগল মধুবনী? মিল পেল নেটপাড়া সৌভাগ্য এনে দিতে পারে দরজাও! তবে তার সাজ সজ্জায় এই ৪ জিনিস রাখতে ভুলবেন না Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী?

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.