বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sovondeb Chatterjee: শোভনদেব টেলিফোন করলেন শুভেন্দুকে, কী নিয়ে কথা হল তাঁদের মধ্যে?‌

Sovondeb Chatterjee: শোভনদেব টেলিফোন করলেন শুভেন্দুকে, কী নিয়ে কথা হল তাঁদের মধ্যে?‌

শোভনদেব চট্টোপাধ্যায়

বিরোধী দলনেতার উপস্থিতিতে মুখ্যমন্ত্রী নিজেই রাজ্যের স্বার্থে এমন প্রস্তাব দিয়েছিলেন। তারপর বিধানসভায় সরকারিভাবে এই প্রস্তাব আনে শাসকদল। সেই আলোচনায় অংশ নেয় বিজেপি–আইএসএফ। তাতে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয় নয়াদিল্লিতে সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানো হবে বিধানসভা থেকে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলতে বলেছিলেন। তাই আজ, মঙ্গলবার টেলিফোন করে কথা বললেন তিনি। প্রেক্ষাপটটি তৈরি হয়েছিল বিধানসভায়। সেটাই বাস্তবে ঘটল। রাজ্যের কৃষিমন্ত্রী তথা পরিষদীয়মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় টেলিফোন করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। গঙ্গার ভাঙন, ঘাটাল মাস্টারপ্ল্যান, ১০০ দিনের কাজের টাকা–সহ নানা বকেয়ার দাবিতে নয়াদিল্লিতে মোদীর দরবারে যাওয়ার কথা বাংলার বিধায়কদের। তাই শাসক–বিরোধী বিধায়কদের এক বিশেষ প্রতিনিধিদল তৈরি করা হয়েছে। সেটা নিয়েই আলোচনা করতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ফোন করলেন পরিষদীয়মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

ঠিক কী কথা হয়েছে তাঁদের মধ্যে?‌ সূত্রের খবর, বিজেপির কোন কোন বিধায়ক নয়াদিল্লি যাবেন সেটা জানতেই টেলিফোন করা হয়েছিল শুভেন্দু অধিকারীকে। রাজ্যের স্বার্থে মুখ্যমন্ত্রীর নির্দেশে এই কাজ করেছেন পরিষদীয়মন্ত্রী। তবে বিরোধী দলনেতা এই বিষয়ে চূড়ান্ত কিছু জানাতে পারেননি। আর একটু সময় চাওয়া হয়েছে। সর্বদলীয় প্রতিনিধিদলে বিজেপিকে পাশে পেতে বার্তা দিয়েছেন শোভনদেব। বিধানসভায় সে প্রস্তাব সমর্থন করেছিল বিজেপি। আজ কিছুটা সময় চেয়ে নিয়েছেন শুভেন্দু অধিকারী। এরপরের টেলিফোন তিনিই করবেন বলে জানিয়েছেন।

ঠিক কী হয়েছিল বিধানসভায়?‌ বিরোধী দলনেতার উপস্থিতিতে মুখ্যমন্ত্রী নিজেই রাজ্যের স্বার্থে এমন প্রস্তাব দিয়েছিলেন। তারপর বিধানসভায় সরকারিভাবে এই প্রস্তাব আনে শাসকদল। সেই আলোচনায় অংশ নেয় বিজেপি–আইএসএফ। তাতে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয় নয়াদিল্লিতে সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানো হবে বিধানসভা থেকে। তখন বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গা জানান, তারা নীতিগতভাবে এই প্রস্তাবকে সমর্থন করেন। তবে প্রতিনিধি দলের বিষয়টি নিয়ে বিরোধী দলনেতার সঙ্গে আলোচনা করে তা চূড়ান্ত করা হবে। বিধানসভায় মোট ৯ জনের প্রতিনিধিদল তৈরি করা হয়। পাঁচজন শাসকদলের, চারজন বিরোধী দলের প্রতিনিধি।

আর কী জানা যাচ্ছে?‌ এই বকেয়া আদায়ের কাজে গতি বাড়াতে তৎপর হলেন শোভনদেব চট্টোপাধ্যায়। বিজেপির পক্ষ থেকে চারজনের নয়াদিল্লি যাওয়ার কথা। তাঁরা কারা?‌ এই নামগুলি জানতে শুভেন্দুকে ফোন করেছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। সূত্রের খবর, শুভেন্দু তাঁর কাছে বিধানসভার বক্তব্যের খসড়া চেয়েছেন। খসড়া পেলেই তাঁরা ঠিক করবেন কে কে নয়াদিল্লি যাবেন। তবে শোভনদেব তাঁকে জানান, খসড়া প্রস্তুত করে তাঁকে পাঠানো হবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.