বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌পুরসভা নির্বাচনে অর্জুন কাজ করেছিল তৃণমূলের হয়ে’‌, কাশীপুর নিয়ে দাবি অতীনের
অতীন ঘোষ।
অতীন ঘোষ।

‘‌পুরসভা নির্বাচনে অর্জুন কাজ করেছিল তৃণমূলের হয়ে’‌, কাশীপুর নিয়ে দাবি অতীনের

  • এখানে একটি পরিত্যক্ত ঘরে যুবক অর্জুন চৌরাসিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বিজেপি তাদের কর্মী বলে দাবি করলেও কোনও প্রমাণ দেখাতে পারেনি। সেখানে তৃণমূল কংগ্রেস প্রমাণ–সহ দাবি করে বসেছে এই কর্মী তাদের। ফলে এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে আসার কথা ছিল।

কাশীপুরে যুবকের রহস্যজনক মৃত্যুকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর দেখা দিয়েছে। এই যুবক বিজেপি নাকি তৃণমূল কংগ্রেস করতেন?‌ এই প্রশ্নে সরগরম রাজ্য–রাজনীতি। সকাল থেকে বিজেপি যুব মোর্চার নেতা বলে বঙ্গ–বিজেপির নেতারা হাওয়া গরম করতে শুরু করেন। তারপরেই অর্জুন চৌরাসিয়া তৃণমূল কংগ্রেস কর্মী বলে ঘটনাস্থলে দাঁড়িয়ে শাসকদলের বিধায়ক অতীন ঘোষ দাবি করার সঙ্গে সঙ্গে বাতাবরণ পাল্টে যায়। এমনকী স্থানীয় কাউন্সিলরকে সঙ্গে নিয়ে অতীনের দাবি, গত পুরসভা নির্বাচনে তৃণমূল প্রার্থীর হয়ে কাজ করেছিলেন অর্জুন চৌরাসিয়া। বিজেপি মিথ্যে দাবি করছে।

ঠিক কী বলছে বিজেপি?‌ তৃণমূল কংগ্রেস বিধায়কের এই দাবিতে বিজেপি সেখান থেকে জায়গা ছাড়তে শুরু করেছে। যদিও বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘পুলিশের ওপর আমাদের ভরসা নেই। সিবিআই চাই। বিজেপির কর্মসূচিতে যোগদান করলে কী ভয়ানক পরিস্থিতি হতে পারে তা দেখানোর জন্য এই কাজ করেছে তৃণমূল। আমাদের কর্মীকে মেরে ঝুলিয়ে দিয়েছে।’

ঠিক কী ঘটেছে কাশীপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, এখানে একটি পরিত্যক্ত ঘরে যুবক অর্জুন চৌরাসিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বিজেপি তাদের কর্মী বলে দাবি করলেও কোনও প্রমাণ দেখাতে পারেনি। সেখানে তৃণমূল কংগ্রেস প্রমাণ–সহ দাবি করে বসেছে এই কর্মী তাদের। ফলে এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে আসার কথা ছিল। সেটা কতটা ফলপ্রসূ হবে তা নিয়ে সন্দিহান সবপক্ষই।

ঠিক কী বলেছেন অতীন ঘোষ?‌ এখানেই আসেন কাশীপুর–বেলগাছিয়ার তৃণমূল বিধায়ক অতীন ঘোষ। সঙ্গে ওই ওয়ার্ডের কাউন্সিলর সুমন সিং। ঘটনাস্থলে দাঁড়িয়ে অতীন বলেন, ‘গত পুরসভা নির্বাচনে সুমন সিংয়ের হয়ে প্রচার করেছেন অর্জুন চৌরাসিয়া। আমি ওর বাবাকেও চিনি, কংগ্রেস করতেন। তিনিও এভাবেই আত্মহত্যা করেছিলেন।’ আর কাউন্সিলর সুমন বলেন, ‘অর্জুন একশো শতাংশ আমার হয়ে কাজ করেছে। আমি যে ক্লাবের সভাপতি, অর্জুন সেই ক্লাবেরই সক্রিয় সদস্য। বিজেপি নথি দেখাক অর্জুন কবে বিজেপির সদস্য হয়েছিল।’‌

বন্ধ করুন