বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘ব্যক্তিগত আক্রমণের বিরুদ্ধে বড় জয়’‌, শপথ নিয়েই মেজাজি মন্তব্য বাবুলের
বিধানসভায় শপথ নিলেন বালিগঞ্জ কেন্দ্রের জয়ী প্রার্থী বাবুল সুপ্রিয়। (ANI)

‘ব্যক্তিগত আক্রমণের বিরুদ্ধে বড় জয়’‌, শপথ নিয়েই মেজাজি মন্তব্য বাবুলের

  • বাবুল সুপ্রিয়র শপথ নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। তা নিয়ে রাজভবন–বিধানসভা সংঘাতের আবহ তৈরি হয়। শেষপর্যন্ত জটিলতা কেটে গিয়ে বিধায়ক হিসাবে পথ চলা শুরু হল বাবুলের। এই পরিস্থিতি নিয়ে আজ মন্তব্য করেছেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।

টানা ২৪ দিনের জট কাটিয়ে আজ, বুধবার বিধানসভায় শপথ নিলেন বালিগঞ্জ কেন্দ্রের জয়ী প্রার্থী বাবুল সুপ্রিয়। আর এভাবে তাঁর শপথগ্রহণ আটকে রাখা নিয়ে বিজেপি এবং রাজ্যপালের উদ্দেশে মন্তব্য করলেন তিনি। তবে তিনি কারও নাম নেননি। আর বিধায়ক পদে শপথের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কৃতজ্ঞতা জানালেন তিনি।

ঠিক কী বলেছেন বাবুল সুপ্রিয়?‌ আজ বিধানসভায় শপথ নেওয়ার পর তিনি সংবাদমাধ্যমে বলেন, ‘ব্যক্তিগত আক্রমণের বিরুদ্ধে বড় জয় হল। জেতার পর থেকেই নিজের মতো করে কাজ শুরু করেছি। কিন্তু অফিসিয়ালি কিছু করতে পারছিলাম না। এবার সেটা পারব। অনেকেই রয়েছেন যাঁরা দল ছেড়েছেন কিন্তু পদ ছাড়েননি। কিন্তু আমার যেটা ঠিক মনে হয়েছে করেছি। সব সময় যে কোনও পরিস্থিতিতে বালিগঞ্জের বাসিন্দার পাশে থাকব।’‌

বাবুল সুপ্রিয়র শপথ নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। তা নিয়ে রাজভবন–বিধানসভা সংঘাতের আবহ তৈরি হয়। শেষপর্যন্ত জটিলতা কেটে গিয়ে বিধায়ক হিসাবে পথ চলা শুরু হল বাবুলের। এই পরিস্থিতি নিয়ে আজ মন্তব্য করেছেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‌যে কোনও কারণেই হোক, আজ আমাকে বিধায়ককে শপথবাক্য পাঠ করাতে হল। দায়িত্ব পালন করলাম। রাজ্যপাল আমাদের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা করেছেন। আমি মনে করি আমরা সবাই এক। এক হয়েই কাজ করব।’‌

উল্লেখ্য, ১২ এপ্রিল বালিগঞ্জ কেন্দ্রে উপনির্বাচন হয়। আর ১৬ এপ্রিল ফল ঘোষণা হয়। রাজ্যপাল জগদীপ ধনখড়ের ভূমিকার জন্যই সমস্যা তৈরি হয় বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। কারণ রাজ্যপাল শপথগ্রহণ স্থগিত রেখে বিধানসভার নানা বিষয় নিয়ে প্রশ্নের উত্তর জানতে চান। রাজ্যপালের এই ভূমিকার কড়া নিন্দা করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তখন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে শপথ পড়ানোর দায়িত্ব দেন রাজ্যপাল। দীর্ঘ টানাপোড়েনের পর সেটাই হল।

বন্ধ করুন