বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ‘‌রাজনীতিতে এলে সৌরভ ভালই পারফর্ম করবেন’, এবার জল্পনার পারদ চড়ালেন দেবশ্রী রায়
দেবশ্রী রায় ও সৌরভ গঙ্গোপাধ্যায়।
দেবশ্রী রায় ও সৌরভ গঙ্গোপাধ্যায়।

‘‌রাজনীতিতে এলে সৌরভ ভালই পারফর্ম করবেন’, এবার জল্পনার পারদ চড়ালেন দেবশ্রী রায়

  • বেশ কয়েক মাস আগে সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় বলেছিলেন, ‘‌সৌরভ রাজনীতিতে যোগ দিলে শীর্ষস্থানেই থাকবেন।’‌

২০২১–এ বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কোনও মুখ ছাড়াই লড়বে বিজেপি। কিছুদিন আগেই এ কথা ঘোষণা করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তথা রাজ্য বিজেপি–র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তার আগেই গুঞ্জন ওঠে বেলুড় মঠে আরোগ্য ভবনের দায়িত্বপ্রাপ্ত স্বামী কৃপাকরানন্দ মহারাজকে রাজ্যে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে দেখাতে চায় আরএসএস।

সেই জল্পনা সময়ের সঙ্গে মুছে গেলেও আরেকটা নাম এখনও জড়িয়ে রয়েছে অদূর ভবিষ্যতের এই সম্ভাবনার সঙ্গে। আর তা হল ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বাংলার ‘‌দাদা’‌ সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম। আর এবার সেই জল্পনায় আর একটু পারদ চড়ালেন তৃণমূলের তারকা বিধায়ক দেবশ্রী রায়। উল্লেখ্য, এই জল্পনার সূচনা হয়েছিল ২০১৯–এর অক্টোবরে যখন সৌরভ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি নিযুক্ত হয়েছিলেন। কারণ, এই বোর্ডের সচিব জয় শাহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহয়ের ছেলে।

শীঘ্রই দাদাগিরি আনলিমিটেড সিজন ৮ নিয়ে ফিরছেন সৌরভ। তার একটি বিশেষ পর্বে থাকছেন দেবশ্রী। সে ব্যাপারে আলোচনার সময় তাঁকে প্রশ্ন করা হয়, ২০২১–এ রাজ্য রাজনীতিতে বাংলার মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়ের আত্মপ্রকাশের কোনও সম্ভাবনা আছে কিনা তা নিয়ে। উত্তরে দেবশ্রী পরিষ্কার বলেন, ‌‘‌এটা সম্পূর্ণ সৌরভের ব্যক্তিগত ব্যাপার। তবে আমি এটুকু বলতে পারি, রাজনীতিতে এলে সৌরভ ভালই পারফর্ম করবেন।’ তবে কোন দলে সৌরভের অভিষেক হতে পারে, জানতে চাইলে দেবশ্রীর পাল্টা জিজ্ঞাস্য, ‘‌এ মুহূর্তে যা জল্পনা তা নিয়ে কি কিছু বলা উচিত?’‌ যদিও এ ব্যাপারে বেশ কয়েক মাস আগে সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় বলেছিলেন, ‘‌সৌরভ রাজনীতিতে যোগ দিলে শীর্ষস্থানেই থাকবেন।’‌

বন্ধ করুন