বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Madan Mitra: ‘এখানে কোনও একনাথ নেই, এখানে একটাই লোকনাথ হলেন মমতা’ মন্তব্য করে বিতর্কে মদন
মদন মিত্র। ফাইল ছবি

Madan Mitra: ‘এখানে কোনও একনাথ নেই, এখানে একটাই লোকনাথ হলেন মমতা’ মন্তব্য করে বিতর্কে মদন

  • রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে গিয়ে মদন মিত্র বলেন, ‘আমার দল যাকে প্রার্থী করেছে তাকে ভোট দেওয়া আমার নৈতিক দায়িত্ব। যদিও কোনও হুইপ হয় না। কিন্তু, আমি মনে করি এটি মহারাষ্ট্র নয়, এখানে কোনও একনাথ নেই। এখানে একটাই লোকনাথ তার নাম মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে কোনও বিবেক ভোটের সুযোগ নেই।’

তৃণমূল বিধায়ক নির্মল মাজি, বিশ্বজিৎ দাসের পর এবার বিতর্কে জড়ালেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাবা লোকনাথের সঙ্গে তুলনা করলেন। গতকাল রাষ্ট্রপতি নির্বাচনে তিনি মন্তব্য করেন, ‘এখানে একজনই লোকনাথ রয়েছেন। তিনি হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।’ আর মদন এই মন্তব্যের পরেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিতে গিয়ে মদন মিত্র বলেন, ‘আমার দল যাকে প্রার্থী করেছে তাকে ভোট দেওয়া আমার নৈতিক দায়িত্ব। যদিও কোনও হুইপ হয় না। কিন্তু, আমি মনে করি এটি মহারাষ্ট্র নয়, এখানে কোনও একনাথ নেই। এখানে একটাই লোকনাথ তার নাম মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে কোনও বিবেক ভোটের সুযোগ নেই।’ আর এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সম্প্রতি তৃণমূল নেতা-মন্ত্রীরা একের পর এক বিভিন্ন মনীষীদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করছেন। আর তাই নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। বিরোধীদের দাবি, সে ক্ষেত্রে তোষামোদি করার জন্যই তৃণমূলের নেতা-মন্ত্রীরা এই ধরনের মন্তব্য করছেন। এনিয়ে সরব হচ্ছেন নেটিজেনরাও। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে তৃণমূল নেতা মন্ত্রীদের এই ধরনের মন্তব্য কতটা প্রাসঙ্গিক তা নিয়ে উঠেছে প্রশ্ন।

উল্লেখ্য, তৃণমূল বিধায়ক তথা নির্মল মাজি মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘মা সারদার পুনর্জন্ম’ বলে মন্তব্য করেছিলেন। এরপরে রানী রাসমনির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করেছিলেন তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস। সেখানেই থেমে না থেকে তিনি আরও একটি সভায় বলেছিলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে ভগিনী নিবেদিতার ছায়া দেখতে পাই।’ এই পরিস্থিতিতে বিতর্ক তুঙ্গে।

বন্ধ করুন