বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরু ও কয়লাপাচারে ফের সওকত মোল্লাকে তলব করল সিবিআই
সওকত মোল্লা

গরু ও কয়লাপাচারে ফের সওকত মোল্লাকে তলব করল সিবিআই

  • গত ২৭ মে সওকত মোল্লাকে প্রথমবারের জন্য তলব করেন সিবিআইয়ের গোয়েন্দারা। জবাবে তিনি জানান, রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত থাকায় ১৫ দিন হাজিরা দিতে পারবেন না তিনি। সেই ১৫ দিন কাটতে না কাটতে ফের সওকতকে তলব করল সিবিআই।

গরু ও কয়লাপাচারে জিজ্ঞাসাবাদের জন্য ক্যানিংয়ের তৃণমূল নেতা সওকত মোল্লাকে ফের একবার তলব করল সিবিআই। তাঁকে ১৫ জুন নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। এই নিয়ে দ্বিতীয়বার তাঁকে তলব করল সিবিআই।

গত ২৭ মে সওকত মোল্লাকে প্রথমবারের জন্য তলব করেন সিবিআইয়ের গোয়েন্দারা। জবাবে তিনি জানান, রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত থাকায় ১৫ দিন হাজিরা দিতে পারবেন না তিনি। সেই ১৫ দিন কাটতে না কাটতে ফের সওকতকে তলব করল সিবিআই।

গোয়েন্দাসূত্রের খবর, কয়লা ও গরুপাচারে প্রত্যক্ষ ভূমিকা রয়েছে সওকতের। দক্ষিণ ২৪ পরগনার ওপর দিয়ে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত গরুবোঝাই ট্রাক নিয়ে যেতে টাকার বিনিময়ে সুরক্ষা দিত সে। ওদিকে দক্ষিণ ২৪ পরগনায় রয়েছে প্রচুর ইটভাটা। সেখানে ব্যবহার হত বেআইনিভাবে উত্তোলন করা কয়লা। সেই কয়লার গাড়ি জেলার ওপর দিয়ে নিয়ে যাওয়ার জন্য টাকা দিতে হত সওকতকে।

বলে রাখি, ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লা তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ। ইতিমধ্যে কয়লা ও গরুপাচারে অভিষেককে একাধিকবার জেরা করেছেন গোয়েন্দারা। এমনকী বাড়ি গিয়ে অভিষেকের স্ত্রী রুজিরাকে জেরা করেছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন