বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যপাল–অভিষেক বৈঠক সফল, নয়াদিল্লি সফরে বোস, উঠে যেতে চলেছে ধরনা

রাজ্যপাল–অভিষেক বৈঠক সফল, নয়াদিল্লি সফরে বোস, উঠে যেতে চলেছে ধরনা

অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ৩০ জনের প্রতিনিধিদল।

২৪ ঘণ্টার মধ্যে বকেয়া টাকা নিয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে অবশ্য ২৪ ঘণ্টার কথা উল্লেখ নেই। রাজ্যপাল বিবৃতিতে জানান, তিনি তৃণমূলের প্রতিনিধিদলকে এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ এবং কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণের আশ্বাস দিয়েছেন।

পঞ্চম দিনের ধরনার মাথায় আজ, সোমবার রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা হল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং ৩০ জনের প্রতিনিধিদলের। তবে বৈঠকটি ২০ মিনিটেই শেষ হয়ে যায়। এই বৈঠক অভিষেক চেয়েছিলেন সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে হোক। কিন্তু রাজভবন থেকে অনুমতি দেওয়া হয়নি। ১০০ দিনের কাজ করে যাঁরা বঞ্চিত, কেন্দ্রীয় সরকারের থেকে যাঁরা টাকা পাননি, তাঁদের একাধিক চিঠি নিয়ে রাজভবনে ঢোকেন অভিষেক–সহ সাংসদরা। এই বিষয়ে অভিষেক জানান, ২০ লক্ষের বেশি বঞ্চিত শ্রমিকের চিঠি তাঁরা রাজ্যপালকে দিতে চান। তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের এক একজনের হাতে ছিল ২০০ থেকে ৫০০ করে চিঠি। সেগুলি আপাতত তাঁরা রাজ্যপালের হাতে তুলে দেন।

এদিকে বাংলার মানুষের কাছে কথা দেওয়া দুটি প্রশ্ন আজ রাজ্যপালের সামনে রাখেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন দুটি হল— এক, এই ২০ লক্ষ মানুষ ১০০ দিনের কাজ করেছেন কি না?‌ দুই, যদি করে থাকেন, তা হলে ভারতীয় সংবিধানের কোন আইনের কোন ধারায় তাঁদের টাকা দীর্ঘ দু’‌বছর ধরে আটকে রাখা হয়েছে? রাজভবনে ঢোকার আগে ধরনা মঞ্চ থেকে অভিষেক বলেন, ‘আইন অনুযায়ী টাকা মেটাতে দেরি হলে নির্দিষ্ট হারে সুদ দিতে হয়। সেই সুদের নিয়ম অনুযায়ী আমরা সব টাকা কেন্দ্রের থেকে আদায় করব। বঞ্চিতদের টাকা পাইয়ে দেব।’‌ রাজ্যপালের সঙ্গে অভিষেকদের বৈঠক চলে ২০ মিনিট। বৈঠক শেষে প্রতিনিধিদল নিয়ে রাজভবন থেকে বেরিয়ে আসেন অভিষেক। পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

অন্যদিকে রাজভবনে রাজ্যপালের সঙ্গে বৈঠক ভাল হয়েছে বলে জানালেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। তিনি তৃণমূলের ৩০ জনের প্রতিনিধিদলের অন্যতম সদস্য ছিলেন। বৈঠক শেষে বেরিয়ে সংবাদমাধ্যমে বলেন, ‘আমরা একটি স্মারকলিপি দিয়েছি। চিঠিগুলি দিয়ে এসেছি। বৈঠক ভাল হয়েছে।’ তৃণমূল কংগ্রেসের সঙ্গে বৈঠকের পর রাজভবনের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। রাজ্যপাল জানান, তিনি ধৈর্য ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায়–সহ সাংসদদের বক্তব্য শুনেছেন। আশ্বাস দিয়েছেন যে, বিষয়টি নিয়ে তিনি কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন এবং বাংলার মানুষের ভাল যাতে হয় তা করবেন।

আরও পড়ুন:‌ তামিলনাড়ুতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, একসঙ্গে ঝলসে ৯ জনের মৃত্যু

এছাড়া তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, ২৪ ঘণ্টার মধ্যে বকেয়া টাকা নিয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে, তাতে অবশ্য ২৪ ঘণ্টার কথা উল্লেখ নেই। রাজ্যপাল বিবৃতিতে জানান, তিনি তৃণমূলের প্রতিনিধিদলকে এই বিষয়ে ব্যবস্থা গ্রহণ এবং কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণের আশ্বাস দিয়েছেন। রাজ্যপালের সঙ্গে বৈঠকের পর এবার ধরনা তুলে নেবে তারা। তৃণমূল কংগ্রেসের সঙ্গে বৈঠকের পর আজ, সোমবারই সন্ধ্যে পৌনে ৭টার বিমানে নয়াদিল্লি যাচ্ছেন রাজ্যপাল আনন্দ বোস। একশো দিনের কাজের দাবি নিয়ে কেন্দ্রীয় সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন বলে জানান তিনি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এক ঘণ্টা হবে ৪৮ মিনিটে, এক দিন হবে ৩০ ঘণ্টায়! বিশ্বের প্রথম বৈদিক ঘড়ির উদ্বোধন 'সিস্টেমে মিসফিট!' পদ ছাড়লেন কুণাল, দলকে চাপে রেখে টিকিট পাওয়ার কৌশল? Tea Brewing Tips: চা বানানোর সময় এই ভুলগুলো করবেন না। ইতিহাস আয়ারল্যান্ডের,আফগানিস্তানকে ৬উইকেটে হারিয়ে প্রথম বার টেস্ট জয় বলবির্নিদের হবু স্ত্রীর নামে মেহেন্দি কাঞ্চনের হাতে, সঙ্গীতে বরকে জড়িয়ে নাচ শ্রীময়ীর লিপ ইয়ারই একমাত্র কারণ, কাজই বন্ধ করে দিয়েছিল এই দেশের পেট্রোল পাম্পগুলো 'এটা মোহনলালের, অজয়ের নয়', দৃশ্যমের রিমেক ঘোষণা হলিউডের,তারপরই উসকে গেল বিতর্ক চ্যানেল সেরা হওয়া পরবর্তী লক্ষ্য! প্রথমবার জল থই থই…কে হারিয়ে আত্মবিশ্বাসী আলোরা শিক্ষকদের বেতন বাড়ছে! ঘোষণা রাজ্যের, কত টাকা? পার্মানেন্ট করা হবে অস্থায়ীদের কিছুক্ষণ গল্প করলাম! মিষ্টি নিয়ে রাজভবনে মোদীর সঙ্গে দেখা মমতার, সামনেই ভোট!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.