বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC: এসএসসি আন্দোলনকারীদের ফোন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, সাক্ষাৎ কবে?
এসএসসি আন্দোলনকারীদের অনশন চলছে রাস্তায়।

SSC: এসএসসি আন্দোলনকারীদের ফোন করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, সাক্ষাৎ কবে?

  • এসএসসি আন্দোলনের প্রথমসারির নেতা শহিদুল্লাকে ফোন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজেই এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করলেন অভিষেক। আর তাতেই আপ্লুত আন্দোলনকারীরা। এবার তাঁদের ভাগ্যে শিঁকে ছিঁড়বে বলে মনে করা হচ্ছে। কারণ শহিদুল্লাকে ফোন করে তাঁদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন।

পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হয়েছেন। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতির অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। রোজই তদন্তে উঠে আসছে নানা তথ্য। পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায় এখন চর্চার কেন্দ্রবিন্দুতে। তার মধ্যে এসএসসি আন্দোলনকারীদের অনশন চলছে রাস্তায়। এই পরিস্থিতিতে আন্দোলনকারীদের ফোন করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভি্যেক বন্দ্যোপাধ্যায়।

ঠিক কী করেছেন অভিষেক?‌ জানা গিয়েছে, বিরোধীরা পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারে ঘোলা জলে মাঝ ধরতে চাইছে। যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার দাবিতে আন্দোলন চলছে শহরের বুকে। তাতে বেড়েছে অস্বস্তি। ৫০০ দিন ধরে এসএসসি আন্দোলনকারীদের অনশন চলছে। এই অবস্থায় আন্দোলনকারীদের ফোন করলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনকী শুক্রবার ধর্মতলা গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করার আশ্বাস দিয়েছেন তিনি।

আর কী জানা যাচ্ছে?‌ এসএসসি আন্দোলনের প্রথমসারির নেতা শহিদুল্লাকে ফোন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজেই এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করলেন অভিষেক। আর তাতেই আপ্লুত আন্দোলনকারীরা। এবার তাঁদের ভাগ্যে শিঁকে ছিঁড়বে বলে মনে করা হচ্ছে। কারণ শহিদুল্লাকে ফোন করে তাঁদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। তৃণমূল কংগ্রেসের সাংসদ শুক্রবার তাঁদের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন।

ঠিক কী বলেছেন শহিদুল্লা?‌ এই ঘটনায় আন্দোলনকারীদের অন্যতম সদস্য শহিদুল্লা বলেন, ‘‌ওনার ফোন পেয়েছি। আমার সঙ্গে কথা হয়েছে। উনি শুক্রবার আমাদের সঙ্গে দেখা করতে চেয়েছেন। এক বিশেষ ব্যক্তির মাধ্যমে আলোচনার বার্তা দিয়েছেন তিনি। তবে কখন, কোথায় এই আলোচনা হবে, তা এখনও জানি না আমরা। আলোচনা হলে জানাবো।’‌

বন্ধ করুন