বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জন্মদিন পথেই কাটল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, অনুগামীদের সঙ্গে রাস্তায় কাটলেন কেক
পথেই জন্মদিন পালন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।
পথেই জন্মদিন পালন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

জন্মদিন পথেই কাটল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, অনুগামীদের সঙ্গে রাস্তায় কাটলেন কেক

  • আর অভিষেকও হাসি মুখে হাত নেড়ে, করজোড়ে ভক্তদের অভিবাদন গ্রহণ করলেন।

রবিবার রাজপথে হঠাৎ হাঁটতে শুরু করলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রথমে অনেকেই ভেবেছিলেন কোনও রাজনৈতিক কর্মসূচি আছে বোধহয়। কিন্তু পরে জানা গেল, আজ, রবিবার ৭ নভেম্বর তাঁর জন্মদিন। তাই অনুগামীরা ভিড় করেছেন কালীঘাটের রাস্তায়। জন্মদিনে প্রিয় নেতাকে শুভেচ্ছা জানাতে বাঁধ ভাঙা ভিড় দেখা গেল কালীঘাটে অভিষেকের বাড়ির সামনে। উঠল স্লোগান ‘‌খেলা হবে’‌। আর অভিষেকও হাসি মুখে হাত নেড়ে, করজোড়ে ভক্তদের অভিবাদন গ্রহণ করলেন।

সোশ্যাল মিডিয়াজুড়ে উপচে পড়ে শুভেচ্ছাবার্তা। চেনা–অচেনা অনেকেই সেখানে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন। রবিবার বেলা বাড়তেই ভিড় উপচে পড়ে তাঁর কালীঘাটের বাড়ির সামনে। তারপরই অভিষেকের কালো গাড়ি বেরিয়ে আসতেই যেন বাঁধ ভেঙে গেল। তুমুল চিৎকার করে সবাই বললেন, ‘দাদা হ্যাপি বার্থ ডে’। তখনই গাড়ি থেকে নেমে এলেন অভিষেক। অনুগামীদের অনুরোধে রাস্তায় দাঁড়িয়ে কেকও কাটেন তিনি। যা আগে ঘটেনি কখনও।

আজকের এই ছবি বুঝিয়ে দিল তিনিও জননেতা হয়ে উঠছেন। তাঁকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো বলেই সবাই জানে। আজ আওয়াজ উঠল বাংলার নেতা অভিষেক। আর তিনি হাসি মুখে আজ ধরা দিলেন বহু অনুগামীদের সামনে। কালীঘাটের ওই চত্ত্বরে তখন যান চলাচল কঠিন হয়ে পড়েছিল। পুলিশও প্রথমে বুঝতে পারেনি ঠিক কি হচ্ছে। পরে তাঁরাও জেনে ও দেখে হেসে ফেললেন।

উল্লেখ্য, একুশের নির্বাচনে তিনি সেনাপতির কাজ করেছিলেন। দিনরাত এক করে জেলায় জেলায় মাঠে ময়দানে পড়ে থেকে সংগঠন করেছেন। যার ফসল ঘরে উঠেছে। তাই উন্মাদনা একটা ছিলই। তারপর প্রতিটি উপনির্বাচনে সাফল্য ধরা দিয়েছে। একইসঙ্গে ত্রিপুরা, গোয়া থেকে মেঘালয় সফর করে ভিন রাজ্যে সংগঠন তৈরি করেছেন। সবমিলিয়ে অত্যন্ত প্রাসঙ্গিক হয়ে উঠেছেন তিনি। সেই উচ্ছ্বাসই এবার ধরা পড়ল রাজপথে।

বন্ধ করুন