বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sougata Roy: ‘‌পিঠে তাল পড়লে দুঃখ করবেন না’‌, দমদম থেকে ফের হুমকি সৌগত রায়ের
সৌগত রায়। 

Sougata Roy: ‘‌পিঠে তাল পড়লে দুঃখ করবেন না’‌, দমদম থেকে ফের হুমকি সৌগত রায়ের

  • দক্ষিণ দমদম পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের জল প্রকল্পের উদ্বোধনে এসে এই মন্তব্য করেন সৌগত রায়। আগেও সৌগত রায় বিরোধীদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়েছিলেন। কখনও গায়ের চামড়া দিয়ে জুতো তৈরির নিদান দিয়েছিলেন, আবার কখনও বিরোধীদের জুতো পেটা করার হুঁশিয়ারি দিয়েছিলেন।

আবার বিরোধীদের হঁশিয়ারি দিলেন দমদম কেন্দ্রের তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। বিজেপি–সিপিআইএম–কংগ্রেস নেতারা এখন দুর্নীতির অভিযোগে তৃণমূল কংগ্রেসের সবাইকে চোর বলে উল্লেখ করছেন। আর তা মেনে নিতে রাজি নন ঘাসফুল শিবিরের নেতারা। কেউ একজন বা দু’‌জনের জন্য গোটা দলকে চোর বলা যাবে না বলে তাঁদের দাবি। এই নিয়ে কয়েকদিন ধরেই রাজ্য–রাজনীতিতে তপ্ত মন্তব্য শোনা যাচ্ছে। এবার তা আরও একবার শোনা গেল।

ঠিক কী বলেছেন সৌগত রায়?‌ গোটা দলকে চোর বলা প্রসঙ্গে বর্ষীয়ান সাংসদ সৌগত রায় হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘‌পার্থর বিরুদ্ধে বলুন কোনও আপত্তি নেই। কিন্তু ভুল করে এই কথা বলবেন না তৃণমূলের সবাই চোর। তাহলে কিন্তু পিঠে তাল পড়লে দুঃখ করবেন না। দুর্নীতির রানি মমতা বন্দ্যোপাধ্যায় এইসব বললে আমাদের ছেলেরা রেগে যায়। রেগে গেলে মানুষের মাথা ঠিক থাকে না। কী করবে আমি বলতে পারছি না। সিপিআইএম, বিজেপি, কংগ্রেস সবাইকে আমি এটা বলে যাচ্ছি।’‌

আগে কী বলেছিলেন সাংসদ?‌ শুক্রবার দক্ষিণ দমদম পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের জল প্রকল্পের উদ্বোধনে এসে এই মন্তব্য করেন সৌগত রায়। আগেও সৌগত রায় বিরোধীদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়েছিলেন। কখনও গায়ের চামড়া দিয়ে জুতো তৈরির নিদান দিয়েছিলেন, আবার কখনও বিরোধীদের জুতো পেটা করার হুঁশিয়ারি দিয়েছিলেন। আর তা নিয়ে রাজ্য–রাজনীতিতে জলঘোলা হয়েছিল।

কী বলছেন দিলীপ ঘোষ?‌ এই মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, ‘‌সৌগতবাবু অনেক লম্বা চওড়া কথা বলছেন। যখন তৃণমূলের নেতারা দুর্নীতি করেন তখন কর্মীদের রাগ হয় না, শুধুমাত্র চোরকে চোর বললেই রাগ হয়।’‌ আর সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, ‘‌আসলে এসব বলে সৌগতবাবু দলের অন্দরে নম্বর বাড়ানোর চেষ্টা করছেন। ওনার যত বয়স বাড়ছে তত দুর্গন্ধ বেরোচ্ছে ওনার আচরণ থেকে।’‌

বন্ধ করুন