বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ভার্চুয়াল মিটিংয়ের দাবি, দিল্লিতে থেকেও কমিটির বৈঠকে অনুপস্থিত তৃণমূল সাংসদরা
ফাইল ছবি (MINT_PRINT)
ফাইল ছবি (MINT_PRINT)

ভার্চুয়াল মিটিংয়ের দাবি, দিল্লিতে থেকেও কমিটির বৈঠকে অনুপস্থিত তৃণমূল সাংসদরা

  • ডেরেক বলেন যে অনেক বৈঠকে ন্যূনতম সাংসদ উপস্থিত থাকছেন না, তাও অনলাইনে অ্যাটেন্ড করতে দেওয়া হচ্ছে না। কেন বিজেপি চায় না যে বিলগুলির খুঁটিনাটি দেখা হোক, সেই প্রশ্ন করেন ডেরেক।

সংসদে অধিবেশন এখনও শুরু না হলেেও সাংসদীয় কমিটির বৈঠক শুরু হয়ে গিয়েছে। কিন্তু তার একটিতেও অংশ নিচ্ছেন না তৃণমূল সাংসদরা। লোকসভা ও রাজ্যসভা মিলিয়ে তৃণমূলের ৩৫জন সাংসদ আছে। কিন্তু বেমালুম গায়ে হাওয়া লাগিয়ে ঘুরছেন তাঁরা। অনেকে দিল্লিতে থাকলেও যাচ্ছেন না বৈঠকে কারণ তাদের দাবিমতো ভার্চুয়াল মিটিংয়ের আয়োজন করেনি কর্তৃপক্ষ। 

স্বাস্থ্যের কথা মাথায় রেখে তৃণমূল সাংসদদের বৈঠকে যেতে মানা করেছেন দলনেত্রী, এমনটাই সূত্রের খবর। দুইজন বরিষ্ঠ সাংসদ এই নিয়ে জিজ্ঞাসা করেছিলেন মুখ্যমন্ত্রীর কাছে, তাদের তিনি তখন বলেন যে আপাতত যাওয়ার দরকার নেই। 

গত দুই সপ্তাহে হওয়া বৈঠকে যাননি তৃণমূল সাংসদরা। লোকসভায় ২২টি ও রাজ্যসভায় ১৩জন সাংসদ আছে তৃণমূলের। বিরোধীদের একটা বড় বলভরসা তৃণমূলের সাংসদরা। তাই অন্যান্য বিরোধী দলরা আর্জি জানালেও আপাতত সংসদের দিকে ঘেঁষছেন না তৃণমূলের সাংসদরা। 

তৃণমূলের রাজ্যসভার দলনেতা জেরেক ও ব্রায়ান বলেন যে এটা নীতির প্রশ্ন। সেই কারণে তিনি যাচ্ছেন না। অন্য অনেক বৈঠক অনলাইনে হলে হাউজ প্যানেলের বৈঠক কেন করা যাবে না, সেই প্রশ্ন তুলেছেন তিনি। 

ডেরেক বলেন যে অনেক বৈঠকে ন্যূনতম সাংসদ উপস্থিত থাকছেন না, তাও অনলাইনে অ্যাটেন্ড করতে দেওয়া হচ্ছে না। কেন বিজেপি চায় না যে বিলগুলির খুঁটিনাটি দেখা হোক, সেই প্রশ্ন করেন ডেরেক। 

অনেক বিরোধী নেতাই ওম বিড়লা ও ভেঙ্কাইয়া নাইডুর কাছে আবেদন করেছেন যে অনলাইনে মিটিং করতে দেওয়া হোক। কিন্তু সেই আবেদন মঞ্জুর হয়নি। কর্তৃপক্ষের দাবি যে তাহলে গোপনীয়তা সংক্রান্ত আইন বদল করতে হবে। এমনিতে হবে না। 

বন্ধ করুন