বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC Praises WB Governor: ‘ধনখড় নন গণেশন’, রাজ্যপালের প্রশংসায় তৃণমূল
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল লা গণেশন (ছবি - এএনআই) (Shyamal Maitra)

TMC Praises WB Governor: ‘ধনখড় নন গণেশন’, রাজ্যপালের প্রশংসায় তৃণমূল

  • এর আগে জগদীপ ধনখড় পশ্চিমবঙ্গের রাজ্যপাল থাকাকালীন প্রায় সব ইস্যুতেই সরকারের বিরোধিতা করতেন বা সরকারের বিরুদ্ধে কথা বলতেন। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করেও টুইট করতেন। পরিস্থিতি এমন হয়ে গিয়েছিল যে মুখ্যমন্ত্রী ব্লক করে দিয়েছিলেন রাজ্যপালকে।

বিজেপির নবান্ন অভিযান ঘিরে উত্তপ্ত বঙ্গ রাজনীতি। দিল্লি থেকে বিজেপির পর্যবেক্ষক দল এসে আহত নেতা-কর্মীদের সঙ্গে দেখা করে। গেরুয়া শিবিরের অভিযোগ, তাদের নেতা-কর্মীদের উপর পুলিশি অত্যাচার হয়েছে। সুকান্ত, দিলীপ, শুভেন্দুরা একযোগে সরকার এবং পুলিশের বিরুদ্ধে এই নিয়ে সুর চড়িয়েছেন। তবে বাংলার রাজ্যপাল লা গণেশন নবান্ন অভিযান নিয়ে পুলিশি রিপোর্টেই সন্তুষ্ট। বিগত পাঁচ বছরে যা দেখা যায়নি।

উল্লেখ্য, এর আগে জগদীপ ধনখড় পশ্চিমবঙ্গের রাজ্যপাল থাকাকালীন প্রায় সব ইস্যুতেই সরকারের বিরোধিতা করতেন বা সরকারের বিরুদ্ধে কথা বলতেন। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করেও টুইট করতেন। পরিস্থিতি এমন হয়ে গিয়েছিল যে মুখ্যমন্ত্রী ব্লক করে দিয়েছিলেন রাজ্যপালকে। তবে জগদীপ ধনখড় রাজভবন ছেড়েছেন কয়েকদিন আগেই। ধনখড় এখন দেশের উপরাষ্ট্রপতি। তাঁর জায়গায় রাজ্যপালের দায়িত্ব সামলাচ্ছেন মণিপুরের রাজ্যপাল গণেশন। এহেন গণেশন নবান্ন অভিযান সংক্রান্ত তদন্তে পুলিশের উপর ভরসা রাখছেন।

এর আগে জগদীপ ধনখড় যেভাবে সরকার বিরোধী কথা বলতেন, তাতে তাঁকে ‘বিজেপির এজেন্ট’ বলে আখ্যা দিয়েছিল শাসকদল তৃণমূল কংগ্রেস। এমনকি তাঁর অপসারণ চেয়ে রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রীর কাছে দরবার করেছিল ঘাসফুল শিবির। তবে এবার রাজ্যে উলটপূরাণ। রাজ্যপাল নবান্ন অভিযান প্রসঙ্গে বলেন, ‘পুলিশ তদন্ত করছে, তদন্তে সবটাই প্রমানিত হবে।’ রাজ্যপালের প্রশংসায় তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলায়’ লেখা হয়, ‘কেউ কেউ চেষ্টা করেছিলেন সাম্প্রতিক বিতর্ক উসকে দিয়ে বর্তমান রাজ্যপালের মুখ খোলাতে। কিন্তু লা গণেশন যে রাজ্যপাল জগদীপ ধনকড় নন, তা বুঝিয়ে দিয়েছেন। তিন আরএসএস করে আসা মানুষ হলেও ভারতীয় সংবিধানের মেনে কাজ করতে চান।’

বন্ধ করুন