বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেলায় জেলায় বিদ্রোহে লাগাম টানতে ঘুরিয়ে পর্যবেক্ষক পদ ফেরাল তৃণমূলে
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

জেলায় জেলায় বিদ্রোহে লাগাম টানতে ঘুরিয়ে পর্যবেক্ষক পদ ফেরাল তৃণমূলে

  • বিধানসভা নির্বাচনের আগে ফের সেই দায়িত্ব দেওয়া হল দলের শীর্ষ নেতাদের। দায়িত্ব পেয়েছেন ফিরহাদ হাকিম, অরূপ রায়, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়ের মতো নেতারা।

শুভেন্দু বিদায়ের পর মাস ঘুরতে না ঘুরতেই বকলমে জেলা পর্যবেক্ষক পদ ফেরাল তৃণমূল। বিধানসভা নির্বাচনের আগে রাজ্যজুড়ে দলে যে ক্ষোভ বিক্ষোভ দেখা দিয়েছে তা প্রশমণের চেষ্টা করতে নির্দেশ দেওয়া হয়েছে পর্যবেক্ষকদের। দলের একাধিক শীর্ষনেতা পেয়েছেন বিভিন্ন জেলার দায়িত্ব। ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলার নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন তাঁরা। 

গত জুলাইয়ে সাংগঠনিক রদবদলে জেলা পর্যবেক্ষক পদ তুলে দেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করেন, সব জেলায় তিনিই পর্যবেক্ষক। কিন্তু এর পরই তৃণমূলে বিদ্রোহ মাথাচাড়া দেয়। বছর ঘুরতে ঘুরতে দল ছাড়েন শুভেন্দু। মুর্শিদাবাদ, মালদা-সহ বেশ কয়েকটি জেলার পর্যবেক্ষক ছিলেন তিনি। তৃণমূলের অন্দরের খবর, শুভেন্দুর ডানা ছাঁটতেই পর্যবেক্ষক পদ তুলে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

বিধানসভা নির্বাচনের আগে ফের সেই দায়িত্ব দেওয়া হল দলের শীর্ষ নেতাদের। দায়িত্ব পেয়েছেন ফিরহাদ হাকিম, অরূপ রায়, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়ের মতো নেতারা। হাওড়ার দায়িত্ব পেয়েছেন ফিরহাদ হাকিম, জঙ্গলমহলের দায়িত্বে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, মেদিনীপুরের দায়িত্বে সুব্রত বক্সি।

জেলার নেতাদের সঙ্গে যোগাযোগ করে ক্ষোভ বিক্ষোভ জানতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের। ইতিমধ্যে সেই কাজ শুরু করে দিয়েছেন পর্যবেক্ষকরা। তাঁকে হাওড়া জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্ব পেয়েই রাজীব বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছেন তিনি। 

 

বন্ধ করুন