বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদা তদন্ত- সুদীপ্তর চিঠিতে তাঁর নাম, তড়িঘড়ি সিবিআইকে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী

সারদা তদন্ত- সুদীপ্তর চিঠিতে তাঁর নাম, তড়িঘড়ি সিবিআইকে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

শুভেন্দু অধিকারীর দাবি, যে পাঁচ রাজনীতিবিদের নাম সুদীপ্ত সেন তাঁর চিঠিতে উল্লেখ করেছেন তাঁদের কারও নামই সারদাকাণ্ডের চার্জশিটে ছিল না। এমনকী গোটা তদন্তপ্রক্রিয়ায় সারদাকর্তা কখনও তাদের বিরুদ্ধে কোনও অভিযোগ করেননি।

সারদাকাণ্ডের তদন্তে অযাচিত হস্তক্ষেপের আশঙ্কায় সিবিআইকে চিঠি দিলেন তৃণমূল বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুক্রবার সংবাদসংস্থা সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে, এই মর্মে ইতিমধ্যে সিবিআইকে সতর্ক করেছেন তিনি। 

বুধবার সিবিআইয়ের রিজিওনাল ডিরেক্টর ও কেন্দ্রীয় ডিরেক্টরকে চিঠিতে শুভেন্দু লিখেছেন, ‘সারদাকাণ্ডের তদন্তে অযাচিত হস্তক্ষেপের আশঙ্কা করছি। সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানতে পেরেছি সারদাকাণ্ডে জেলবন্দি অভিযুক্ত সুদীপ্ত সেন বহু বছর পর হঠাৎ প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন। তাতে তাঁর কাছ থেকে ৫ জন রাজনীতিবিদ প্রচুর টাকা নিয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি।’ তবে কে বা কারা অযাচিত হস্তক্ষেপ করতে পারে বলে তাঁর আশঙ্কা তা এখনো প্রকাশ্যে আসেনি। তিনি মন্ত্রিত্ব ছাড়ার পরেই যে এই চিঠি লেখা হয় যেখানে তাঁর নাম উল্লেখিত আছে, সেই দিকে দৃষ্টি আকর্ষণ করিয়েছেন শুভেন্দু। 

শুভেন্দু অধিকারীর দাবি, যে পাঁচ রাজনীতিবিদের নাম সুদীপ্ত সেন তাঁর চিঠিতে উল্লেখ করেছেন তাঁদের কারও নামই সারদাকাণ্ডের চার্জশিটে ছিল না। এমনকী গোটা তদন্তপ্রক্রিয়ায় সারদাকর্তা কখনও তাদের বিরুদ্ধে কোনও অভিযোগ করেননি। শুভেন্দুর ইঙ্গিত ২০২১-এর নির্বাচনের আগে বিরোধী দলগুলির নেতাদের চাপে রাখতেই সুদীপ্ত সেনকে দিয়ে তাঁদের নাম লিখিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। 

গত ১ ডিসেম্বর মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে জেলে বসে এক চিঠি লেখেন সারদাকর্তা সুদীপ্ত সেন। তাতে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর বিরুদ্ধে ৯ কোটি টাকা। শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ৬ কোটি টাকা। অধীর চৌধুরীর বিরুদ্ধে ৬ কোটি টাকা ও বিমান বসুর বিরুদ্ধে ২ কোটি টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন তিনি। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.