বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: সংখ্যালঘুদের মনে ক্ষোভ কেন?‌ এবার টিম তৈরি করে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: সংখ্যালঘুদের মনে ক্ষোভ কেন?‌ এবার টিম তৈরি করে খোঁজ নেবেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI)

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, সাগরদিঘির পাশাপাশি রাজ্যের সর্বত্র টিম গিয়ে কাজ করবে। মানুষের কথা শুনে সেই ক্ষোভ প্রশমনে কাজ করবে। গোটা রাজ্যের সংখ্যালঘু ভোটের কথা মাথায় রেখেই এবার কয়েকজন নেতা–নেত্রীকে দায়িত্ব দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। রিপোর্ট হাতে আসার পর ব্যবস্থা নেবেন তৃণমূল নেত্রী।

সদ্য সাগরদিঘি উপনির্বাচনে পরাজয় হয়েছে তৃণমূল কংগ্রেসের। যেখানে ২০১১ সাল থেকে শুধুই জয়ের মুখ দেখেছে তৃণমূল কংগ্রেস। সেটা নিয়ে ইতিমধ্যেই জেলা নেতৃত্বের কাছে রিপোর্ট তলব করেছেন তৃণমূল সুপ্রিমো। মুর্শিদাবাদের অন্তর্গত সাগরদিঘি সংখ্যালঘু অধ্যুষিত জায়গা। সেখানে এমন ফল হওয়ায় বিষয়টিকে হালকা করে দেখা হচ্ছে না। আবার পঞ্চায়েত নির্বাচনও সামনে। তাই সংখ্যালঘু এলাকায় বিশেষ নজর দিতে তৎপর হলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এমন ভাবনার কারণ কী?‌ সংখ্যালঘুদের জন্য বিপুল পরিমাণ কাজ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। গত ১২ বছরে সর্বস্তরে কাজ করেছে তৃণমূল কংগ্রেস সরকার। তার পরেও কেন সাগরদিঘি উপনির্বাচনে পরাজয় হল?‌ বিষয়টি নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী। আগামিদিনে কোথায় ক্ষোভ রয়েছে? আদৌ কি ক্ষোভ আছে?‌ এই সবকিছু খুঁজে বের করতে এবার বিশেষ টিম তৈরি করা হল। যার দায়িত্ব দেওয়া হয়েছে সিদ্দিকুল্লা চৌধুরী, জাকির হোসেন, সাবিনা ইয়াসমিন–সহ কয়েকজন নেতা –নেত্রীকে। তাঁরাই গোটা বিষয়টি পর্যালোচনা করে রিপোর্ট দেবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কে বলে সূত্রের খবর।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, সোমবার শীর্ষ নেতাদের সঙ্গে একটি ঘরোয়া আলোচনায় বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে সাগরদিঘির প্রসঙ্গ উঠে আসে। তখনই তিনি এই টিম তৈরি করে দেন। আর সমস্ত সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় ঘুরে বেরিয়ে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেন। এবার সামনে পঞ্চায়েত নির্বাচন থাকায় সর্বত্র পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে চান তিনি। জেলা সফরও শুরু করবেন সম্প্রতি। তাই এই বিষয়ের উপর জোর দিতে বলা হয়েছে বলে খবর।

দল থেকে কী খবর মিলছে?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, সাগরদিঘির পাশাপাশি রাজ্যের সর্বত্র এই টিম গিয়ে কাজ করবে। আর মানুষের কথা শুনে সেই ক্ষোভ প্রশমনে কাজ করবে। গোটা রাজ্যের সংখ্যালঘু ভোটের কথা মাথায় রেখেই এবার কয়েকজন নেতা–নেত্রীকে দায়িত্ব দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই রিপোর্ট হাতে আসার পর একাধিক ব্যবস্থা নেবেন তৃণমূল নেত্রী। সাগরদিঘি, নওশাদ সিদ্দিকি থেকে আনিস খান—সবকিছু নিয়েই মানুষের কথা স্থান পাবে ওই রিপোর্টে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন