বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জাতীয় কর্মসমিতির বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়, নতুন ঘোষণার সম্ভাবনা
মমতা বন্দ্যোপাধ্যায়।

জাতীয় কর্মসমিতির বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়, নতুন ঘোষণার সম্ভাবনা

  • সম্প্রতি তিনি সব শীর্ষ পদ অবলুপ্ত করে দিয়ে জাতীয় কর্মসমিতি গঠন করেন।

চার পুরসভার নির্বাচনের ফলাফল ৪–০ দেখে উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকে ফিরবেন ১৭ ফেব্রুয়ারি। তারপরই তৃণমূল সুপ্রিমো জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠক ডেকেছেন নিজের বাসভবন কালীঘাটে। সম্প্রতি তিনি সব শীর্ষ পদ অবলুপ্ত করে দিয়ে জাতীয় কর্মসমিতি গঠন করেন। তৈরি হয়েছে ওয়ার্কিং কমিটি। এবার বিশেষ বৈঠক।

কবে এই বৈঠক ডেকেছেন তিনি?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আগামী ১৮ ফেব্রু্যারি, শুক্রবার কালীঘাটে দলের জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠকের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭ তারিখ ফিরেই তিনি ১৮ তারিখ বৈঠকে বসবেন। সেখানে কিছু পদাধিকারীদের নাম ঘোষণা করতে পারেন তিনি। এখন জাতীয় কর্মসমিতির শীর্ষে রয়েছেন চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে।

কেন এই বৈঠক ডাকলেন তড়িঘড়ি?‌ সূত্রের খবর, চার পুরসভার মধ্যে তিনটির মেয়র পদ ঘোষণা করতে পারেন তিনি। দলের কয়েকটি পদে কারা বসবেন জানাতে পারেন তিনি। এখন অন্যান্য রাজ্যে কিভাবে সংগঠন গড়ে তোলা হবে তা নিয়ে নির্দেশ দিতে পারেন তিনি। এমনকী শীর্ষ পদাধিকারীদের নামও ঘোষণা করতে পারেন তিনি।

শুক্রবার জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠক তাই হাইভোল্টেজ হতে চলেছে বলে মনে করা হচ্ছে। কারণ এই বৈঠকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক থেকে শুরু করে দলের মহাসচিব পর্যন্ত সব পদাধিকারীদের নাম জানাতে পারেন তিনি। একইসঙ্গে প্রশান্ত কিশোরের টিমের সঙ্গে কিভাবে কাজ করা হবে তার রূপরেখাও তৈরি করে দেবেন তিনি বলে সূত্রের খবর।

বন্ধ করুন