বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জয়প্রকাশ মজুমদারকে নতুন দায়িত্ব দিলেন তৃণমূল সুপ্রিমো, কী সেটা? জানুন

জয়প্রকাশ মজুমদারকে নতুন দায়িত্ব দিলেন তৃণমূল সুপ্রিমো, কী সেটা? জানুন

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, জয়প্রকাশ মজুমদার ছিলেন বিজেপির মুখপাত্র। তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এখন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের সহ–সভাপতি এবং মুখপাত্র। সংবাদমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়া—জয়প্রকাশ বিজেপিকে তুলোধনা করছেন। বিজেপির ভিতরে কী দশা তা হাটখোলা বাজারে নামিয়ে আনছেন।

একদা গেরুয়া শিবিরের মুখ ছিলেন। বিজেপির টিকিটে প্রার্থীও হয়েছিলেন। অধুনা তিনি জোড়াফুল শিবিরে। এমনকী তৃণমূল কংগ্রেসের সহ–সভাপতি। এবার তাঁকে বাড়তি দায়িত্ব দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অমিত শাহের রাজনৈতিক আক্রমণ নিয়ে প্রশ্ন করা হলে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি জয়প্রকাশ মজুমদারকে দেখিয়ে দিলেন।

কী দায়িত্ব দিয়েছেন তৃণমূল সুপ্রিমো?‌ বৃহস্পতিবার শিলিগুড়ির সভা থেকে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেছিলেন অমিত শাহ। এই নিয়ে নতুন তৃণমূল ভবনের প্রথম সাংবাদিক বৈঠকে প্রশ্ন করা হয়েছিল তৃণমূল নেত্রীকে। আর তার জবাবেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌এইসব প্রশ্নের জবাব আমি দেব না। তার জন্য জয়প্রকাশ মজুমদার রয়েছেন।’‌

উল্লেখ্য, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নানা বিষয় নিয়ে তৃণমূল কংগ্রেস এবং মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন। আর তা নিয়ে জবাব দেন না মুখ্যমন্ত্রী। সেই সব জবাব দেওয়ার দায়িত্ব তিনি দিয়েছেন ব্লক সভাপতিকে। আর এবার অমিত শাহের জন্য জয়প্রকাশ মজুমদারকে দায়িত্ব দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। যা বাড়তি দা্যিত্ব হিসাবেই দেখা হচ্ছে।

কেন জয়প্রকাশকে এই দায়িত্ব দেওয়া হল?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, জয়প্রকাশ মজুমদার ছিলেন বিজেপির মুখপাত্র। তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এখন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের সহ–সভাপতি এবং মুখপাত্র। সংবাদমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়া—জয়প্রকাশ বিজেপিকে তুলোধনা করছেন। বিজেপির ভিতরে কী দশা তা হাটখোলা বাজারে নামিয়ে আনছেন। এটা তৃণমূলনেত্রীর পছন্দ হয়েছে। তাই বুঝিয়ে দিয়েছেন, শাহের জন্য জয়প্রকাশই যথেষ্ট।

বন্ধ করুন