বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আমার দুঃখ হয় কংগ্রেসকে দেখে’‌, এবার একলা চলার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

‘‌আমার দুঃখ হয় কংগ্রেসকে দেখে’‌, এবার একলা চলার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়। (PTI Photo) (PTI)

এবার তাই কংগ্রেসকে বাদ দিয়ে একলা লড়াইয়ের ডাক দিলেন তিনি।

এতদিন মুখপত্রে কংগ্রেসকে তুলোধনা করা হচ্ছিল তৃণমূল কংগ্রেস। এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গেল কংগ্রেসকে বাদ দিয়ে একলা চলার কথা। সম্প্রতি গোয়ায় কংগ্রেসকে জোট করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। তা নিয়ে কংগ্রেস রাজনীতি করেছে। পি চিদম্বরমকে কটাক্ষ করতে শোনা গিয়েছিল। এবার তাই কংগ্রেসকে বাদ দিয়ে একলা লড়াইয়ের ডাক দিলেন তিনি।

আজ, বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক নির্বাচন ছিল। যেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের চেয়ারপার্সন হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই বিজেপি, রাজ্যপাল–সহ নানা বিষয়ে মুখ খুলেছেন তিনি। বিজেপিকে চু–কিত–কিত দল বলে আক্রমণ করেছেন তিনি। আবার ঘোড়ার পাল বলেছেন নাম না করে। এমনকী লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ থেকে লড়াই করবেন বলেছেন। তৃণমূল কংগ্রেসের প্রথম ওয়ার্কিং কমিটির বৈঠক নয়াদিল্লিতে হবে বলেও তিনি জানান।

ঠিক কী বলেছেন তৃণমূল সুপ্রিমো?‌ এদিন তিনি নির্বাচিত হওয়ার পর বলেন, ‘‌আমার দুঃখ হয় কংগ্রেসকে দেখে। মেঘালয়ে বিজেপির হয়ে ভোট করেছে ওরা। চণ্ডীগড়ে বিজেপিকে সমর্থন দিয়েছে। আমরা বলেছিলাম জোটবদ্ধ হয়ে লড়াইয়ের কথা। কিন্তু ওদের অহংয়ের জন্য কিছু করা যায়নি। আমাকে তাই রবি ঠাকুরের কথা বলতে হচ্ছে, যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে।’‌

উল্লেখ্য, গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে চেষ্টা করেও সমঝোতা হয়নি বলেই এই কথা বলেছেন মুখ্যমন্ত্রী বলে মনে করা হচ্ছে। সুতরাং সুযোগ তিনি কংগ্রেসকে দিয়েছেন। এবার আর তিনি সেই সুযোগ দেবেন না। তাই একলা চলার ডাক দিলেন। মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ তাঁর কাছেও বার্তা পৌঁছে গেল বলে মনে করা হচ্ছে। গোয়ায় ১৪ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন।

বন্ধ করুন